দক্ষিণ আফ্রিকায় একুশে ফেব্রুয়ারির প্রস্তুতি সভা

Looks like you've blocked notifications!

দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতি সভা করেছে দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার ফোর্ডসবার্গের দেশীখানা রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়। 

দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের আহ্বায়ক আনিসুর রহমানের সভাপতিত্বে তাজুল ইসলামের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ডা. ইস্কান্দার আলী মিয়া। তিনি বলেন, ‘একুশে ফেব্রুয়ারি আমাদের স্বাধীনতার প্রথম বিজয় এনে দিয়েছিল, আজ আমরা বাংলাদেশ নামে একটা দেশ পেয়েছি।’ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম ফারুক। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ গড়তে দক্ষিণ আফ্রিকায় কাজ করতে হবে।' অনুষ্ঠানটি কোরআন তেলাওয়াত এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয়।

অন্যদের মাঝে বক্তব্য দেন হেলাল উদ্দিন চৌধুরী, শুকলব মজুমদার, জামশেদ হোসেন পিটু, জাকির হোসেন, নোমান সরকার, মামুন মৃধা, যুবলীগের মো. ফরুক, মো. লিমন, ছাত্রলীগের আরিফুর রহমান সবুজ, আবু সুফিয়ান ও ফরায়েজি। 

আনিসুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, ‘মহান মাতৃভাষা আমাদের পালন করতে হবে জাঁকজমকভাবে এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা বজায় রাখতে আমাদের কাজ করতে হবে।’