অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে দুদিনব্যাপী এনটিভি উৎসব

Looks like you've blocked notifications!

বাংলাদেশের প্রথম আইএসও সনদপ্রাপ্ত জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভি আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি উদযাপন করতে যাচ্ছে এনটিভি উৎসব। বিদেশের মাটিতে দেশের কোনো প্রাইভেট টেলিভিশন চ্যানেলের এত বড় অয়োজন বাংলাদেশের জন্য এটিই প্রথম।

মূলত প্রবাসী বাংলাদেশিদের সম্মানে এনটিভি উৎসব আয়োজন করেছে এনটিভি অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ। অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিদের জন্য অনুষ্ঠানের প্রবেশপত্র ‘ফ্রি’। এনটিভি উৎসবের আয়োজন প্রবাসীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

সিডনি এবং মেলবোর্নের এনটিভি উৎসবের প্রধান অতিথি থাকবেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। এর আগেও তিনি দুবার এনটিভির অনুষ্ঠানে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। এবারের উৎসবকে সাজানো হয়েছে স্থানীয় এবং বহুসংস্কৃতির মিশ্রণে। এ ছাড়া থাকছে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ক্লোজআপ তারকা পুতুল এবং পাওয়ার ভয়েস তারেক তুজয়।

এনটিভি অস্ট্রেলিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, সিডনির রকডেল টাউন হলে আমন্ত্রিত অতিথি ছাড়াও থাকবেন অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যম ও কমিউনিটির গুণীজনরা। এরই মধ্যে বাংলাদেশ হাইকমিশনসহ সরকারি ও বিদেশি বিভিন্ন সংগঠনকে আমন্ত্রণ জানানো হযেছে।

উৎসবের সর্বশেষ অবস্থা সম্পর্কে এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান কর্মকর্তা রাশেদ শ্রাবণ বলেন, এনটিভি উৎসবের সব প্রস্তুতিই সম্পন্ন। অস্ট্রেলিয়া প্রবাসীদের জন্য এনটিভি এবং এনটিভি অনলাইনের আগামী দিনের কার্যক্রমই থাকবে এবারের উৎসবের মূল প্রতিপ্রাদ্য।

রাশেদ শ্রাবণ আরো বলেন, অস্ট্রেলিয়ায় এনটিভিই একমাত্র বাংলাদেশি মূলধারার টেলিভিশন যা গত তিন বছর ধরে কাজ করে যাচ্ছে। যাঁরা অনলাইনে টিকেট পাননি, তাঁরা অনুষ্ঠানের গেটে সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে উপস্থিত থেকে প্রবেশপত্র নিতে পারবেন।

এদিকে মেলবোর্নে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা নিজেরই উৎসবের জন্য কাজ করছে বলে জানান এনটিভির স্থানীয় শাখার কর্মকর্তা কায়েস মাহমুদ জনি। তিনি বলেন, বাংলাদেশের কোনো মিডিয়া বা টেলিভিশনের এমন উৎসব এর আগে অস্ট্রেলিয়ায় হয়নি, তাই বাংলাদেশিদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে।

এনটিভি উৎসব নিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি রেজাউল হক বলেন, একটি সুন্দর অনুষ্ঠানের অপেক্ষায় আছেন তিনি। দলমত ভেদাভেদহীন একটি অনুষ্ঠান আশা করেন রেজাউল হক। তিনি আরো বলেন, এনটিভি অস্ট্রেলিয়াই একমাত্র প্রতিষ্ঠান যা শুধু প্রবাসীদের জন্য প্রতিবছর আয়োজন করে বিভিন্ন ধরনের অনুষ্ঠান। আর এসব অনুষ্ঠানে বিনামূল্যে অংশ নিতে পারেন প্রবাসী বাংলাদেশিরা। এই অনুষ্ঠানের টিকেট পেতে ক্লিক করুন : http://australia.ntvbd.com/ntv-uthsob-australia-2016/