সিঙ্গাপুরে বাংলাসহ বহুজাতিক সংস্কৃতি অনুষ্ঠান

Looks like you've blocked notifications!
সিঙ্গাপুরে পেনজুরু রিক্রিয়েশন সেন্টারে গতকাল সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় বাংলাসহ বহুজাতিক সাংস্কৃতিক অনুষ্ঠান। ছবি : এনটিভি

চীনা নববর্ষের ছুটিতে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হলো বাংলাসহ বহুজাতিক সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল সোমবার সন্ধ্যায় পেনজুরু রিক্রিয়েশন সেন্টারের এই অনুষ্ঠানের উদ্যোক্তা ছিল জুরং টাউন কাউন্সিল। আর অনুষ্ঠানের সমন্বয়ে ছিল বাংলার কণ্ঠ।

অনুষ্ঠানে ভারতীয়, চায়নিজ, সিঙ্গাপুরের ইভেন্টকে ছাড়িয়ে যায় বাংলা মঞ্চ নাটক ও গান। বাংলাদেশ থেকে আগত শিল্পী, উপস্থাপক ও বাদ্যযন্ত্রীদের অংশগ্রহণে এটি আরো প্রাণবন্ত হয়ে ওঠে।

অনুষ্ঠানের প্রথমে জাহাঙ্গীর আলম বাবুর লেখা নাটক ‘অবাঞ্ছিত’ অভিনীত হয়। নাটকের মূল চরিত্র ‘বাবর আলী’তে অভিনয় করেন মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাবু, সাংবাদিক চরিত্রে শরীফ উদ্দিন। নাটকের সহযোগিতায় ছিলেন কাউসার আহমেদ, তারেক হাসান, সুজেল, মাহাবুব, মনির, লিটন ও সবুর। নাটকের মাঝামাঝি শুভেচ্ছা জ্ঞাপন করেন বাংলার কণ্ঠ সম্পাদক এ কে এম মোহসীন, জোহারী ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি সিইও গোপাল।

অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইলের উপস্থাপনায় গান পরিবেশন করেন ক্লোজআপ তারকা শেফালী সারগাম। এ সময় কি-বোর্ডে ছিলেন বাংলাদেশ থেকে আগত নজরুল ইসলাম, গিটারে জনি ও প্যাডে ছিলেন জীবন মিত্র।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের ও সংস্কৃতির নাচ অনুষ্ঠিত হয়। সিঙ্গাপুরের ঐতিহ্যবাহী লায়ন নাচ এবং ব্যালে, ভাংড়া নাচ ও তামিল গানের মধ্যেই ছিল লটারি এবং দর্শক পর্ব।  দিমিত্রা মেঘবতী রোজেন, জি টি মনি, খন্দকার ইসমাইল হোসেনের বাংলা ও ইংরেজির উপস্থাপনায় অনুষ্ঠানের পুরো অংশেই মন্ত্রমুগ্ধ ছিল পাঁচ সহস্রাধিক দর্শক। এই দর্শকের ৯৫ শতাংশ ছিল বাংলাদেশি।