অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী এনটিভি উৎসব

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার মেলবোর্নে আজ ছিল এনটিভি উৎসবের দ্বিতীয় অনুষ্ঠান। এর আগে গতকাল সিডনিতে অনুষ্ঠিত হয় প্রথম দিনের উৎসব। ছবিতে সিডনিতে এনটিভি অস্ট্রেলিয়ার উৎসবের একটি মুহূর্ত। ছবি: এনটিভি

অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশিদের সম্মানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ‘এনটিভি উৎসব অস্ট্রেলিয়া-২০১৬’। আজ রোববার এনটিভি উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠান হয়েছে ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের মেলবোর্ন শহরে। শহরের সুজান কোরি স্কুল অডিটরিয়ামে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

গতকাল শনিবার প্রথম দিনের অনুষ্ঠান হয়েছে সিডনির রকডেলে। সিডনি ও মেলবোর্নের উৎসবের আয়োজক এনটিভি, অস্ট্রেলিয়া। বিদেশের মাটিতে দেশের কোনো টেলিভিশন চ্যানেলের এত বড় অয়োজন বাংলাদেশের জন্য এটিই প্রথম। সিডনি ও মেলবোর্নের উভয় অনুষ্ঠানেই প্রবাসী বাংলাদশিদের জন্য প্রবেশপত্র ছিল ‘ফ্রি’।

মেলবোর্নের এনটিভি উৎসবে এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর প্রধান অতিথি হওয়ার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। অনুষ্ঠানে তাঁর পক্ষে বক্তৃতা করেন এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান রাশেদ শ্রাবণ। অবশ্য গতকাল শনিবার সিডনিতে এনটিভি উৎসবের উদ্বোধন করেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। আজ মেলবোর্নের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনটিভি অস্ট্রেলিয়ার মেলবোর্ন কো-অর্ডিনেটর কায়েস মাহমুদ জনি।

এবারের উৎসবকে সাজানো হয় স্থানীয় এবং বহু সংস্কৃতির মিশ্রণে। সিডনি ও মেলবোর্নের অনুষ্ঠানে প্রথমেই ছিল স্থানীয় শিল্পীদের একক ও যৌথ পরিবেশনা। এরপর ছিল স্থানীয় সাংবাদিক, লেখক, কমিউনিটি ও রাজনৈতিক নেতাদের পুনর্মিলনী। পরের আয়োজনে ছিল মাল্টিকালচারাল শো, বাংলাদেশি লোকনৃত্য, শিল্পী মালার একক পারফরমেন্স। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে ছিল বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ক্লোজআপ তারকা পুতুল ও পাওয়ার ভয়েস তারেক তুর্জর পরিবেশনা।

এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান কর্মকর্তা রাশেদ শ্রাবণ বলেন, অস্ট্রেলিয়াপ্রবাসীদের জন্য এনটিভি এবং এনটিভি অনলাইনের আগামী দিনের কার্যক্রমই হচ্ছে এবারের উৎসবের মূল প্রতিপাদ্য।