সৌদি আরবে সময় সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ষবরণ উৎসব

Looks like you've blocked notifications!
সময় সংবাদে প্রতিষ্ঠাবার্ষিকী ও বাংলা নববর্ষ উপলক্ষে সম্প্রতি সৌদি আরবের রিয়াদে এর প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ষবরণ উৎসব আয়োজন করা হয়। ছবি : এনটিভি

সময় সংবাদ তাদের পথচলার পাঁচ বছর পূর্ণ করেছে ১৭ এপ্রিল। এ উপলক্ষে সময় সংবাদ দর্শক ফোরাম সৌদি আরব কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রিয়াদের বাথা আল-মারজান কফি হাউসের হলরুমে আয়োজন করা এর প্রতিষ্ঠাবার্ষিকী। একই সঙ্গে ছিল বর্ষবরণের আয়োজন। 

অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের জাতীয় সংসদ সদস্য লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জনপ্রতিনিধি এবং রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ নোমান। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ব্যক্তিগত সচিব আলহাজ হোসেন আহমেদ মজুমদার। 

সময় সংবাদের বর্ষপূর্তি ও বর্ষবরণ অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রবাসী প্রতিনিধিদের উপস্থিতি ছিল লক্ষণীয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও আরটিভির সৌদি আরব ব্যুরো চিফ মোহাম্মদ আবুল বশির, এনটিভির সৌদি আরব ব্যুরো চিফ ফারুক আহমেদ চাঁন, সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজ পত্রিকার ফটোসাংবাদিক ইকবাল হোসেন, দৈনিক খবর গ্রুপের বিশেষ প্রতিনিধি জাহাঙ্গীর আলম, মোহনা টেলিভিশনের সৌদি আরব ব্যুরো চিফ জাহাঙ্গীর আলম হৃদয়, মাই টিভির রিয়াদ প্রতিনিধি আবুল কালাম আযাদ, নতুন বার্তার সৌদি আরব প্রতিনিধি ও এশিয়ান টেলিভিশনের রিয়াদ প্রতিনিধি মামুনুর রশিদ, চৌদ্দগ্রাম সংবাদ ডটকমের সৌদি আরব প্রতিনিধি শাহজালাল ভুট্টু, আজকের বাংলাদেশ ও মিলেনিয়াম টেলিভিশনের রিয়াদ প্রতিনিধি সাইফুল ইসলাম অপূর্ব, সৌদি টেলিভিশন চ্যানেল আল মাজেদ টিভি নেটওয়ার্ক ও আমার পটিয়া ডটকমের সম্পাদক মোহাম্মদ সেলিম উদ্দিন সেলিম। 

অনুষ্ঠানে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানিয়েছেন ব্যবসায়ী ও সৌদি নাগরিক মোহাম্মদ হামিদ আল গাহতানি, প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও সমাজসেবক শাজাহান সাজু, এনামুল হক ভূঁইয়া, মোহাম্মদ সাইফুদ্দিন নোমান, হাবিবুর রহমান হাবিব, তোফয়েল আহমেদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা। এ ছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় বাংলাদেশি কমিউনিটির অনেকে। 

পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে সময় পাঁচ লেখা কেক কেটে সময় সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে মোহাম্মদ নোমান এমপিকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকম ও সময় সংবাদের সৌদি আরব প্রতিনিধি আরিফুর রহমান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যের সময় সংবাদের তাৎক্ষণিক সরাসরি সংবাদ সম্প্রচার ও বিভিন্ন অনুষ্ঠানের প্রশংসা করেন এবং আগামীর পথচলায় সময় সংবাদের দীর্ঘায়ু কামনা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা বলেন, সমাজের ভালো-মন্দ দেখার আয়না হলো গণমাধ্যম। সত্য-মিথ্যা যাচাইয়ের জন্য গণমাধ্যমের স্বাধীনতা প্রয়োজন। এ জন্য সাংবাদিক নির্যাতন বন্ধ এবং বন্ধ হয়ে থাকা সব ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া খুলে দেওয়ার জন্য বর্তমান সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা। পাশাপাশি হলুদ সাংবাদিক বন্ধে প্রয়োজনীয় আইন প্রণয়নেরও দাবি জানানো হয়। 

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সময় সংবাদের সম্পাদকীয়, সময় সংলাপ, আন্তর্জাতিক সময়, খেলার সময়, সময়ের বুলেটিন, নিউজ এক্সট্রাসহ অন্যান্য অনুষ্ঠানের প্রশংসা করেন। এ ছাড়া প্রবাসের সময় সংবাদ আরো সময় নিয়ে সম্প্রচার করার দাবি জানান তাঁরা।