কারা হেফাজতে মুন্সীগঞ্জ যুবলীগ নেতার মৃত্যু

বিচারের দাবিতে মালয়েশিয়ায় মানববন্ধন

Looks like you've blocked notifications!
কারা হেফাজতে মুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়নের যুবলীগ নেতা করিম খানের মৃত্যুর বিচারের দাবিতে মালয়েশিয়ায় মানববন্ধন হয়েছে। ছবি : এনটিভি

কারা হেফাজতে মুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়নের যুবলীগ নেতা করিম খানের মৃত্যুর বিচারের দাবিতে মানববন্ধন করেছে মালয়েশিয়ার মুন্সীগঞ্জ পঞ্চসার ইউনিয়নবাসী।

গতকাল সোমবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে চায়না টাউনের ব্যবসায়ী ও আওয়ামী নবীন লীগ মালয়েশিয়া শাখার উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যবসায়ী সাগর ও মিন্টু।

মানববন্ধনকারীরা বলেন, মুন্সীগঞ্জ পঞ্চসার ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সহসভাপতি করিম খান কীভাবে কারা হেফাজতে মারা গেলেন, তার সুষ্ঠু তদন্তপূর্বক বিচার চান তাঁরা।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নবীন লীগের মালয়েশিয়া শাখার সভাপতি ডাক্তার মিজানুর রহমান, হুমায়ুন কবির, মাসুম, মিজান, সেলিম, মোক্তার, সালেহ, শহীদ, স্বপন, সোহান, সালাহউদ্দিনসহ অনেকে। মানববন্ধনে মুন্সীগঞ্জ ছাড়াও বিভিন্ন অঞ্চলের মানুষ অংশ নেন।

জানা গেছে, করিমের বিরুদ্ধে একই গ্রামের আবুবকর ১০ জুলাই মুন্সীগঞ্জ থানায় একটি চাঁদাবাজি মামলা করেন। ওই মামলার সূত্র ধরে করিমকে গ্রেপ্তার করে পুলিশ।

মুন্সীগঞ্জের বাসিন্দা ফরিদুর রহমান রুবেল বলেন, অসুস্থ অবস্থায়ই করিমকে থানাহাজতে রাখা হয়। পরে বুকে ব্যথা ওঠায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় ২২ জুলাই ভোরে মারা যান করিম।