অপহৃত মৎস্য ব্যবসায়ী ১০ মাস পর ফিরে এসেছেন

Looks like you've blocked notifications!
মেহেদী হাসান ডলার। ছবি : সংগৃহীত

গত বছরের ৬ নভেম্বর অপহরণের শিকার হন ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার মৎস্য ব্যবসায়ী মেহেদী হাসান ডলার (৩০)। ১০ মাস পর গত শনিবার সন্ধ্যায় বাড়িতে ফিরেছেন তিনি। তবে এতদিন কোথায়, কেমন ছিলেন—কিছুই বলতে পারছেন না তিনি। পরিবার বলছে, মেহেদী বর্তমানে ট্রমায় ভুগছেন। তাঁর চিকিৎসা চলছে।

উপজেলার ছনকান্দা রোডের বটতলা এলাকায় নিজের ফিশারি প্রজেক্ট দেখতে গিয়ে বাড়িতে ফেরার পথে বিকেলে অপহরণের শিকার হন ডলার। তিনি উপজেলার জোড়বাড়িয়া এলাকার ব্যবসায়ী, ফুলবাড়ীয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য লাল মাহমুদের ছেলে।

ওই ঘটনার পর ডলারের পরিবার জানিয়েছিল, ঘটনার দিন একটি সাদা রঙের মাইক্রোবাস এবং দুটি মোটরসাইকেলযোগে একদল লোক এসে ডলারকে জোর করে তুলে নিয়ে যায়। পরে বিভিন্ন স্থানে ডলারের সন্ধান করেও পাওয়া যায়নি।

গত বছরের ৮ নভেম্বর মেহেদীর বাবা লাল মামুদ ছেলের সন্ধান চেয়ে ফুলবাড়ীয়া থানায় একটি জিডি করেন। ডলারের সন্ধান চেয়ে  গত বছরের ১৭ নভেম্বর প্রথমে ময়মনসিংহ প্রেসক্লাব, পরে ফুলবাড়ীয়া ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একাধিকবার সংবাদ সম্মেলন করেন ডলারের স্ত্রী মোনতাহিনা পিংকিসহ তার পরিবার।

ডলার ও পিংকি দম্পতির তিন সন্তান। দুই মেয়ে ও এক ছেলে,  তিন বছরের শিশুকন্যা জাওসান, দেড় বছরের শিশুপুত্র আফরাহিম।

এ বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, ‘এ বিষয়ে একটি জিডি করেছিলেন ডলারের বাবা ব্যবসায়ী লাল মাহমুদ। আজ মঙ্গলবার বিকেলে তিনি থানাকে লিখিতভাবে জানিয়েছেন যে, তাঁর ছেলে ডলার ফিরে এসেছেন।’