অবশেষে গাবখান সেতুর টোল আদায়ে সড়ক ও জনপথ বিভাগ

Looks like you've blocked notifications!
ঝালকাঠির গাবখান সেতুর টোল আদায় শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। ছবি : এনটিভি

অবশেষে ঝালকাঠির গাবখান সেতুর (পঞ্চম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু) টোল আদায় শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। আজ বুধবার দুপুর থেকে বিভাগটি টোল আদায় করা শুরু করেছে। এর আগে গত ৬ জুলাই আদালত এ সংক্রান্ত নির্দেশ দেন। তার আগে করোনার অজুহাতে আদালতের নির্দেশনা নিয়ে সেতুর টোল আদায় করছিল ইজারাদার।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, ২০১৮ সালে তিন বছরের জন্য টোল আদায়ের দায়িত্ব পায় ইজারাদার ইসলাম ব্রাদার্স। ২০২১ সালের ৩০ জুন তাদের টোল আদায়ের মেয়াদ শেষ হয়। করোনার কারণে ক্ষতিগ্রস্ত হওয়ার অজুহাত দেখিয়ে ইজারাদার ঝালকাঠির যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে আদালত ইজারাদারকেই টোল আদায়ের নির্দেশ দেন। প্রায় এক বছর আইনি লড়াই শেষে জেলা ও দায়রা জজ আদালত থেকে গত ৬ জুলাই এ আদেশ প্রত্যাহার করা হয়। আজ সড়ক ও জনপথ বিভাগকে টোল আদায়ের জন্য দায়িত্ব বুঝিয়ে দেয় ইজারাদার।

ঝালকাঠি সদর ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হাসান বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী আজ দুপুর থেকে গাবখান সেতুর টোল আদায় শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। যতদিন পর্যন্ত সেতু মন্ত্রণালয় থেকে টোল আদায়ের জন্য দরপত্র আহ্বান করা না হবে, ততদিন পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগই টোল আদায় করবে।’