অবৈধভাবে বাংলাদেশে আসার পথে দুই ভারতীয়সহ আটক ১১

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা সীমান্তে আটক ব্যক্তিদের মধ্যে ৯ বাংলাদেশি। ছবি : এনটিভি

সাতক্ষীরায় চলমান লকডাউনের দ্বিতীয় সপ্তাহের শেষ দিন আজ শুক্রবার। আগামীকাল শনিবার থেকে আরও এক সপ্তাহের লকডাউন শুরু হচ্ছে। জেলাজুড়ে লকডাউন চলছে ঢিলেঢালাভাবে।

এদিকে, জেলাব্যাপী লকডাউনের মধ্যেই ভারত থেকে বিনা পাসপোর্টে বাংলাদেশে আসার সময় সাতক্ষীরার তলুইগাছা ও কুশখালী সীমান্তে ১১ জনকে আটক করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে এক ভারতীয় যুবক ও তাঁর শিশু সন্তানকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়াও তাদের মধ্যে রয়েছে বাংলাদেশি পাঁচ নারী, দুই যুবক ও দুই শিশু।

সাতক্ষীরা বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল মাহমুদ জানান, আটক করা ব্যক্তিরা পাসপোর্ট ছাড়াই ভারত থেকে চোরাইপথে বাংলাদেশে আসছিল। তাদের মধ্যে দুই ভারতীয় নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর নয়জনকে প্রশাসনিক ব্যবস্থাপনায় সাতক্ষীরার পদ্মশাখরা ও কলারোয়ার সোনাবাড়িয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

বিজিবি অধিনায়ক আরও জানান, করোনার সংক্রমণ রোধে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কড়া নজরদারি শুরু হয়েছে। গত তিন সপ্তাহে অবৈধভাবে যাতায়াতকালে সাতক্ষীরা সীমান্তে ৬৮ জনকে আটক করা হয়েছে।