অবৈধভাবে সার মজুদের দায়ে ব্যবসায়ীকে জরিমানা

Looks like you've blocked notifications!
মেহেরপুরের গাংনী উপজেলায় বেশি দামে সার বিক্রি ও মজুদ রাখার অভিযোগে ব্যবসায়ী আকরাম হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

অবৈধভাবে সার মজুদ রাখায় মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের বাদিয়াপাড়ার ব্যবসায়ী আকরাম হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত তাঁকে জরিমানা করেন।

আকরাম হোসেনের বাড়ি উপজেলার মটমুড়া ইউনিয়নের বাদিয়াপাড়া গ্রামের মধ্যপাড়ায়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আকরাম হোসেন লাইসেন্সবিহীন দীর্ঘদিন ধরে সারের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি খানমের নেতৃত্বে অভিযান চালিয়ে সার ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মৌসুমি খানম জনান, অভিযান পরিচালনার সময় ব্যবসাপ্রতিষ্ঠান থেকে সার বিক্রির লাইসেন্স পাওয়া যায়নি। বেশি দামে সার বিক্রি ও মজুদ রাখার অভিযোগ প্রমাণিত হয়েছে। এ ছাড়া সেখান থেকে ভেজাল সারও জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ সময় গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা লাভলী খাতুন ও গাংনী থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।