অসহায় নারীর ধান কেটে দিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের হরিরামপুরে এক অসহায় নারীর ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি : এনটিভি

মানিকগঞ্জের হরিরামপুরে এক অসহায় হতদরিদ্র নারীর ধান কেটে দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। আজ মঙ্গলবার (১৬ মে) হরিরামপুর উপজেলার বয়ড়া ইউনিয়নের কর্মকারকান্দি গ্রামে সাহিদা আক্তারের ২৫ শতক জমির ধান কেটে দেন তিনি।

এ সময় ইনানের সঙ্গে ধান কাটায় অংশ নেন মানিকগঞ্জ জেলা ও হরিরামপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘর তুলতে পারছেন না কৃষকরা। এ অবস্থায় কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ। সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের উৎসাহ জোগাতে তীব্র তাপদাহে এবার কৃষকের ধান কেটে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইনান।

অসহায় সাহিদা বেগম বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে না দিলে তাঁর পক্ষে কোনোভাবেই ধান ঘরে তোলা সম্ভব ছিল না। এই দুঃসময়ে সহযোগিতা করায় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

এ সময় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন ও উপপ্রচার সম্পাদক রায়হান রনি, জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন, সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম, হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লুৎফর রহমানসহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ছাত্রলীগ শুধু ধান কেটে দেওয়ার মধ্যেই সীমাবদ্ধ নয়, ছাত্রলীগ বিভিন্ন সংকটের সময় মানুষের পাশে থাকে। করোনার মতো মহামারীর সময় মানুষের পাশে দাঁড়িয়েছিল। করোনার সময় যখন স্বজনরা মরদেহ দাফন করার লোক পাচ্ছিল না তখন বাংলাদেশ ছাত্রলীগ মানুষের পাশে দাঁড়িয়েছিল।

ইনান আরও বলেন, সাম্প্রতিক ঘূর্ণিঝড় মোখায় উপকূলীয় জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতারা মানুষকে নিরাপদ স্থানে পৌঁছে দিয়েছেন। সেইসঙ্গে মানুষের মধ্যে ত্রাণও বিতরণ ক‌রে‌ছেন।