অস্ত্রসহ ৫ ‘ডাকাত’ আটক

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের লৌহজং থানার ডহুরী খাল থেকে পাঁচজনকে আটক করে নৌপুলিশ। ছবি : সংগৃহীত

চাঁদপুর ও মুন্সীগঞ্জের পদ্মা নদীর নৌসীমানায় অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করেছে নৌপুলিশ। এসময় বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পুলিশের দাবি, তাঁরা ডাকাত দলের সদস্য। 

আজ শুক্রবার বেলা ১১টায় চাঁদপুর আঞ্চলিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নৌপুলিশ সুপার মো. কামরুজ্জামান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার ডহুরী খালে বিশেষ অভিযানে আটক হন ওই পাঁচজন।

এ সময় একটি স্পিডবোট দুটি দেশীয় তৈরি পাইপগান, সাত রাউন্ড তাজা কার্তুজ, আটটি রামদা, বিভিন্ন মডেলের ২০টি মোবাইল ফোন, একটি শাবল, একটি দা, একটি স্ক্রুড্রাইভার, পাঁচটি তেলের খালি ড্রাম, ১০ লিটার পেট্রল জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, মো. আবুল বাশার (২২), মো. আক্তার হোসেন (৩০), ইকবাল মুন্সি প্রকাশ সুমন (২৮), শাকিল দেওয়ান (২১) ও মো. ইয়ামিন (১৯)। আটক হওয়া সবাই মুন্সীগঞ্জ জেলার বাসিন্দা। 

নৌপুলিশ সুপার জানান, পদ্মা নদীতে ১২ থেকে ১৩ জন নৌডাকাত স্পিডবোটযোগে বিভিন্ন নৌযানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছালে তাঁদের দেখতে পায়। পরে ধাওয়া করলে পুলিশকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে তাঁরা। এসময় নৌপুলিশও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে। তখন ডাকাতদল পদ্মা নদীর মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার ডহুরী খালের দিকে স্পিডবোটযোগে দ্রুত গতিতে পালাতে থাকে। এসময় ধাওয়া করে পাঁচজনকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন শিকদার, উপপরিদর্শক (এসআই) জহিরুল হক, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শহিদুল ইসলামসহ বিভিন্ন নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা।