অস্ত্র মামলায় জি কে শামীমসহ আট জনের রায় রোববার

Looks like you've blocked notifications!
এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম। ফাইল ছবি

অস্ত্র আইনের মামলায় যুবলীগের কথিত নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আট জনের বিরুদ্ধে রায় আগামীকাল ঘোষণা করা হবে। গত ২৮ আগস্ট মামলার যুক্তিতর্কের শুনানি শেষে আদালত রায়ের এ তারিখ ঘোষণা করেন।  

আদালতের সরকারি কৌঁসুলি সালাউদ্দিন হাওলাদার এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করে বলেন, আগামীকাল ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম এই রায় ঘোষণা করবেন। 

পিপি আরও বলেন, মামলায় আসামি করা হয়েছে, জি কে শামীমের সহযোগী সাত দেহরক্ষী মো. জাহিদুল ইসালাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন, মো. আমিনুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন ও মো. মুরাদ হোসেন।

২০১৯ সালের ২৭ অক্টোবর জি কে শামীমের অস্ত্র মামলায় তদন্ত সংস্থা র‌্যাব আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। এরপরে মামলাটি বিচারের জন্য এই আদালতে এলে বিগত ২০২০ সালের ২৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। 

নথি থেকে জানা গেছে, ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‌্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণগুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে তিনটি মামলা করা হয়।