আওয়ামী লীগের পায়ের তলার মাটি সরে গেছে : মির্জা আব্বাস

Looks like you've blocked notifications!
সিলেট জেলা যুবদলের দ্বিবার্ষিক সম্মেলনে আজ শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্য দেন মির্জা আব্বাস। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার উৎখাত নয়, আমরা আওয়ামী লীগ সরকারকে হঠাতে চাই। আমরা দেশের মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার চাই। বিএনপির ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জনতার জোয়ার দেখে ফ্যাসিস্ট সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তারা এখন বিদেশে গিয়ে ক্ষমতায় টিকে থাকার জন্য ধরনা দিচ্ছে। আওয়ামী লীগের পায়ের তলার মাটি সরে গেছে।

আজ শনিবার বিকেলে সিলেট জেলা যুবদলের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, দেশের টাকা চুরি করে কোথাকার কোন আজিজ খান সিঙ্গাপুরের ৪২তম ধনী হয়। আর এদিকে দরিদ্র হয় দেশের মানুষ। বাংলাদেশ ব্যাংক থেকে ৮ হাজার কোটি টাকা পাচার হয়ে গেল, তার কোনো খোঁজ নেই। এভাবে নির্বাচনের আগে এই সরকার সবকিছু শেষ করে দিয়ে দেশ থেকে পালিয়ে যাবে।

তিনি আরও বলেন, ৪০ বছর পর যদি শেখ মুজিব হত্যার বিচার হয়, তাহলে আরও ৪০ বছর পরে হলেও আগামী প্রজন্ম আওয়ামী লীগের চুরি-ডাকাতিরও বিচার করবে।

এর আগে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। সম্মেলনের একপর্যায়ে ভার্চুয়ালি যুক্ত হয়ে সরকারের কঠোর সমালোচনা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব তারেক রহমান।

সিলেট জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না। বিশেষ বক্তা ছিলেন যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান।