আগামীকাল ৭ ভাষায় উপস্থাপিত হবে বঙ্গবন্ধুর ৭ মা‌র্চের ভাষণ

Looks like you've blocked notifications!
রেস‌কোর্স ময়দা‌নে (বর্তমা‌ন সোহরাওয়ার্দী উদ‌্যান) জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ৭ মা‌র্চের ঐতিহাসিক ভাষণ দিচ্ছেন। ফাইল ছবি

ফ‌রিদপু‌রে সাত‌টি ভাষায় উপস্থাপিত হবে বঙ্গবন্ধুর ৭ মা‌র্চের ঐতিহাসিক ভাষণ। আগামীকাল বৃহস্প‌তিবার (২৩ মার্চ) বি‌কেল ৩টায় শেখ জামাল স্টে‌ডিয়া‌মে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাতটি বিদেশি ভাষায় ৭ মা‌র্চের ভাষণ পরিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে ফরিদপুরে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জেলা প্রশাস‌নের উদ্যোগে বঙ্গবন্ধুর ৭ মা‌র্চের ঐতিহা‌সিক ভাষণ সাত‌টি ভাষায় উপস্থাপনের উদ্যোগ নেওয়া হ‌য়ে‌ছে। একই সঙ্গে ভাষণ উৎস‌বে পুরস্কার বিতরণ করা হ‌বে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ব‌লেন, বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি গৌরবময় দিন ৭ মার্চ। এই দি‌নে তৎকালীন রেস‌কোর্স ময়দা‌নে (বর্তমা‌ন সোহরাওয়ার্দী উদ‌্যান) জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান দৃঢ়ক‌ণ্ঠে ঘোষণা ক‌রেন, ‘এবা‌রের সংগ্রাম আমা‌দের মু‌ক্তির সংগ্রাম, এবা‌রের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। যার মধ‌্য দি‌য়ে বাঙা‌লি জা‌তি তা‌দের স্বাধীনতার পথনি‌র্দে‌শিকা পে‌য়ে যায়।

জেলা প্রশাসক আরও ব‌লেন, জা‌তির পিতার এই ভাষণ ইউনেসকো কর্তৃক বিশ্বের অন‌্যতম গুরুত্বপূর্ণ ভাষণ হি‌সে‌বে স্বীকৃ‌তি পে‌য়ে‌ছে। তাই এই আ‌য়োজন করা হ‌য়ে‌ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।’