আগ্নেয়াস্ত্রসহ র‍্যাবের হাতে যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নওগাঁয় দেশীয় তৈরি দুটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড গুলিসহ সোহেল রানা ওরফে শামিম নামে এই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি : র‍্যাব

নওগাঁয় দেশীয় তৈরি দুটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড গুলিসহ সোহেল রানা ওরফে শামিম (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। আজ সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে র‌্যাব ৫-এর জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, গতকাল রোববার দিবাগত রাত দেড়টায় শহরের বাঙ্গাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। তিনি শহরের বাঙ্গাবাড়িয়া মহল্লার কোমাইগাড়ী দেওয়ানপাড়া এলাকার আজগর আলী দেওয়ানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোহেল রানা একজন শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমি দখলদার। তিনি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী হিসেবে পরিচিত। সাধারণ জনগণকে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে রাখেন, যেন কেউ তাঁর সন্ত্রাসী কর্মকাণ্ডের ব্যাপারে মুখ না খুলে। বিভিন্ন সময় অসহায় মানুষের জমির কাগজপত্র জাল করে অস্ত্রের ভয় দেখিয়ে সেই জমি দখল করে নিয়েছেন। এ ছাড়া তিনি অবৈধ অস্ত্র ও পেশি শক্তির প্রভাব খাটিয়ে বাঙ্গাবাড়িয়া এলাকার বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপ নিয়ন্ত্রণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গতকাল রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাসুদ রানার নেতৃতে বাঙ্গাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে এ সময় দুটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তাঁর নামে জেলার বিভিন্ন থানায় তিনটি মামলা রয়েছে। তাঁর বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।