আজ বন্ধ হিলি স্থলবন্দরের কার্যক্রম

Looks like you've blocked notifications!
হিলি স্থল বন্দরের ফাইল ছবি।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই বন্দর দিয়ে সকল ধরনের পণ্য আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এই দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন জানান, আজ হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু দিবস। দিনটি ইসলাম ধর্মের অনুসারীরা পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে। এ উপলক্ষে সরকারি ছুটি থাকায় হিলি স্থলবন্দর দিয়ে এই দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই বন্দরের মাধ্যমে সব ধরনের পণ্য আনা-নেওয়া বন্ধ থাকবে। কাল সোমবার থেকে পুনরায় শুরু হবে বন্দরের সকল কার্যক্রম।

এদিকে হিলি ইমিগেশন চেকপোস্টের ওসি মো. বদিউজ্জামান জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হিলি চেকপোস্টের কার্যক্রম স্বাভাবিক থাকে। তাই পাসপোর্টধারী যাত্রীদের বাংলাদেশ ও ভারতে আসা-যাওয়া স্বাভাবিক থাকবে।