আদর্শহীন রাজনৈতিক দলের নেতাদের লাড্ডু দেখাচ্ছে বিএনপি : নাছিম

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার সকালে কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : এনটিভি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত জাতীয় সরকারের নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আদর্শহীন রাজনৈতিক দলের নেতাদের লাড্ডু দেখাচ্ছে তারা। আর কেউ কেউ তাদের কথায় নাচছে।

আজ বৃহস্পতিবার সকালে কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের কর্মচারী ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংলগ্ন প্রান্তিক কর্মীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত সব সময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকে। একটার পর একটা ইস্যু তৈরি করে দেশের শান্তি বিনষ্ট করতে থাকে। এখন আবার তারা জাতীয় সরকারের নামে অরাজকতা তৈরির পাঁয়তারা করছে। বিভিন্ন রাজনৈতিক দলকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। তারা নাকি ক্ষমতায় গেলে বিভিন্ন দল থেকে মন্ত্রী বানাবে। কিন্তু কাকে কী মন্ত্রী বানাবে, সেটা নিয়ে কিছু বলে না। তারা সবার সাথে প্রতারণা করে।

শেখ জামালের কথা স্মরণ করে বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মেঝছেলে লেফটেন্যান্ট শেখ জামাল অনেক মেধাবী আর্মি অফিসার ছিলেন। তিনি বীরত্বের সাথে ১৯৭১ সাথে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনিও বঙ্গবন্ধুর মতো দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জিয়া মোশতাক গংরা তাকে পরিবারের সাথে নির্মমভাবে হত্যা করে। তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মতো একজন যোগ্য ও আদর্শিক মানুষ হতেন। দেশের মানুষের জন্য কাজ করে যেতেন।

নাছিম আরও বলেন, বিএনপি-জামায়াত এদেশে অপরাজনীতি করে। এরা দেশের বিরুদ্ধে সবসময় ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এই বিএনপি-জামায়াত পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা বিদেশে অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এরা সবসময় বাংলাদেশের অগ্রগতি থামানোর জন্য মিথ্যাচার করতে থাকে। এরা কখনো চায় না বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী একটি রাষ্ট্রে পরিণত হোক।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করে দিতে চায়। এরা বাংলাদেশের মানুষের মাঝে সম্প্রীতি নষ্ট করে পাকিস্তানি তালেবানি শাসন কায়েম করতে চায়। এরা চায় তালেবান ও পাকিস্তানের আদলে দেশ চালাতে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান পরাজিত হওয়ায় এদের মনে অনেক কষ্ট। তাই এখনও তারা দেশকে পাকিস্তান বানাতে চায়।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত একসময় যে অপকর্ম করেছে, দুর্নীতি করেছে, লুটপাট করেছে, সন্ত্রাসের রাজত্ব- গডফাদারদের রাজত্ব কায়েম করেছে জনগণ তা ভুলে যায়নি। ৩০ লাখ শহীদের রক্তের মর্যাদা ও সম্মান যাদের কাছে নেই, ২ লাখ মা বোনের ইজ্জতের মূল্য যাদের কাছে নেই, সেই বিএনপি বাংলাদেশবিরোধী অপশক্তিতে পরিণত হয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক রাজনীতিকে ধারণ করে, লালন-পালন করে। তারা লবিস্ট নিয়োগ করে, পিআর ফার্ম নিয়োগ করে বাংলাদেশ বিরোধী অপপ্রচার করে। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়ন অগ্রগতি তারা থামিয়ে দিতে চায়। তারা অনির্বাচিত সরকায় চায়। তাদের যদি নির্বাচন ছাড়া ক্ষমতায় বসিয়ে দেওয়া যায়, তাহলে তারা খুশি।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কারো কোন ষড়যন্ত্র নির্বাচনকে বানচাল করতে পারবে না। আর আমরা যদি নীতি আদর্শ ঠিক রাখতে পারি তাহলে তাদের সকল ষড়যন্ত্র আমরা রুখতে পারবো এবং তাদের সকল অপরাজনীতি প্রতিহত করতে পারব। সেটা যে কোন ষড়যন্ত্রই হোক। বিএনপি-জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর যে চেষ্টা করছে, আমরা কখনই সেটা করতে দিব না। বিএনপির ষড়যন্ত্রকে দেশের মানুষ আর সমর্থন করে না। তাই শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যাওয়ার পথ আরও শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ম. আব্দুর রাজ্জাক, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী শহিদুল্লাহ লিটন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উওর-দক্ষিণের নেতৃবৃন্দ।