আন্দোলনের ভবিষ্যত নিয়ে দুই মিত্র দলের সঙ্গে বিএনপির বৈঠক

Looks like you've blocked notifications!
গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক করছে বিএনপি, গণফোরাম ও পিপলস পার্টির নেতৃবৃন্দ। ছবি : এনিটিভি

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিএনপিসহ অনেকগুলো রাজনৈতিক দল আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের কর্মকৌশল ঠিক করতে এবার বৈঠক করেছে বিএনপি, গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি। আজ শনিবার (২৯ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠকটি হয়।

দেড় ঘণ্টাব্যাপী চলে এই বৈঠক। এতে আন্দোলনের ভবিষ্যত ও প্রয়োজনীয় কর্মসূচি নিয়ে আলোচনা হয়। এই আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে বৈঠকে পর দাবি করা হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বৈঠকে গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর দলটির সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, মহাসচিব আবদুল কাদের ও কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো উপস্থিত ছিলেন। 

বিএনপির পক্ষ থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। 

বৈঠকের পর সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘দেশের মুক্তিকামী মানুষ আমাদের আন্দোলনের সফলতার দিকে তাকিয়ে আছে। আন্দোলনের প্রয়োজনীয় কর্মসূচি দরকার। বৈঠকে এ নিয়ে আমরা আলোচনা করেছি। সেভাবে আমরা আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব। যুগপৎ আন্দোলনের দলগুলো কাঁধে কাঁধ মিলিয়ে, হাতে হাত ধরে চলছে। বিজয় না আসা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে। বিজয় না আসা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।’