‘আমাদের রিজার্ভ ভাল আছে, ডলারের দাম শিগগিরই কমবে’

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে শনিবার দুপুরে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান। ছবি : এনটিভি

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান বলেছেন, আমাদের রিজার্ভ তলানিতে আছে তা সঠিক নয়। আমাদের রিজার্ভ ভাল আছে। আরও ভাল হবে। ডলারে দামও শিগগিরই কমে আসবে।

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সুনামগঞ্জ জেলা পরিষদের আয়োজনে এসএসসি ও এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

দেশের রিজার্ভ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে মোটরসাইকেল চালায় সে কী প্রতিদিন ট্যাঙ্কির রিজার্ভ খুলে দেখে? ঘণ্টায় ঘণ্টায় খুলে কেউ দেখে না, কারণ আন্দাজ রয়েছে। আমাদের রিজার্ভ ভালো আছে। প্রবাসী ভাইয়েরা টাকা পাঠাচ্ছেন। এখন আরও বাড়ছে। ডলারের দাম বেড়ে ১২০ টাকা হয়ে গিয়েছিল। এখন সেখানে আর নেই। কমে ১০৫ থেকে ১০৬ টাকায় চলে এসেছে। আরও কমবে।

চা শ্রমিকদের চলমান আন্দোলন নিয়ে মন্ত্রী বলেন, সকল কায়িক শ্রমিকের প্রতি ন্যায়বিচার করবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি এখানে অনেক সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে আমার বিশ্বাস সরকার এ সম্পর্কে সচেতন রয়েছে। যারা বাগানের মালিক তারা শ্রমিকদের থাকার জায়গা দেন, রেশন দেন, মেডিকেল কেয়ার দেন, স্কুল দেন, বিদ্যুত দেন কোনো কোনো ক্ষেত্রে। সেগুলো যোগ-বিয়োগ করে আমি চাই ন্যায়বিচারের মজুরি। আশা করছি সেটি তারা পাবেন।

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াহাব রাশেদ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে প্রমুখ।