আমি নগরপিতা নই, সেবক হতে এসেছি : রিফাত

Looks like you've blocked notifications!
কুমিল্লা সিটি করপোরেশনে মেয়রের দায়িত্ব নিয়ে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন নবনির্বাচিত সিটি মেয়র আরফানুল হক রিফাত। ছবি : এনটিভি

‘আমি নগর পিতা হতে আসিনি, নগরের সেবক হতে এসেছি। আমি সততার সঙ্গে দায়িত্ব পালন করতে এসেছি।’ আজ বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সিটি করপোরেশনে মেয়রের দায়িত্ব নিয়ে প্রথম কর্মদিবসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র আরফানুল হক রিফাত একথা বলেন। একইসঙ্গে কুসিকে দুর্নীতির সঙ্গে জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি।

নগরবাসীকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে মেয়র রিফাত বলেন, ‘সবার সঙ্গে মিলেমিশে নগরীর উন্নয়নে কাজ করতে চাই। এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করছি। কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় জলজট, যানজট ও সিটি করপোরেশনের দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টদের খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।’

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত আজ দুপুর সাড়ে ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করেন। একই সময়ে সিটি করপোরেশনের নবনির্বাচিত ২৭টি ওয়ার্ডের ২৭ জন নির্বাচিত কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর দায়িত্ব গ্রহণ করেন।

গত ৫ জুলাই মঙ্গলবার ঢাকার ওসমানি স্মৃতি মিলনায়তনে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাতকে শপথ বাক্য পাঠ করান। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম নবনির্বাচিত ৩৬ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান।

গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত মেয়র পদে এবং ২৭টি ওয়ার্ডে ২৭ জন সাধারণ কাউন্সিলর ও নয়টি  সংরক্ষিত ওয়ার্ডে নয়জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।