আর্জেন্টিনার জার্সি পরে গুলি ছোড়া সেই ব্যক্তির পরিচয় মিলেছে

Looks like you've blocked notifications!
মাহিদুর রহমান। ছবি : সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে গুলি ছোড়া ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। গতকাল বুধবারের এ ঘটনার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। তারপর থেকে আলোচনায় ছিলেন ওই ব্যক্তি।

পুলিশ জানিয়েছে, বিএনপি সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে গুলি ছোড়া ওই ব্যক্তির নাম মাহিদুর রহমান। তিনি রাজধানীর পল্টন থানায় দায়িত্বরত আনসার সদস্য (অঙ্গীভূত)।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘মাহিদুর রহমান নামের ওই ব্যক্তি পল্টন থানায় দায়িত্বরত আনসার সদস্য। ওই সদস্যকে গতকাল থেকে অনেকে ছাত্রলীগ বানানোর চেষ্টা করছেন। যারা এ অপচেষ্টা চালিয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

গতকাল বুধবার বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অনেকে আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই ব্যক্তিকে ছাত্রলীগ কর্মী বলে দাবি করেন। এরপর তাঁর পরিচয় নিয়ে নানা মহলে আলোচনা শুরু হয়। তবে, সংঘর্ষের পরদিনই পুলিশের পক্ষ থেকে জানানো হলো, শটগান হাতে ভাইরাল হওয়া ব্যক্তি ছাত্রলীগকর্মী নন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।