আ.লীগের দুপক্ষের সংঘর্ষ : মেয়রসহ ৫৭ জনের নামে মামলা, গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জের বেলকুচি পৌর মেয়র ও সাবেক উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা। ছবি : এনটিভি

সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৌর মেয়র ও সাবেক উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজাসহ ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০ থেকে ৪০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

গতকাল শনিবার (১৩ মে)  রাতে বেলকুচি পৌর সভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আল আমিন সরকার বাদী হয়ে মামলা করেন।

এই মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়ের শ্যামগাতি গ্রামের সোহরাব আলীর ছেলে সোহেল রানা ও পৌর এলাকার জিধুরী গ্রামের আকছেদ আলীর ছেলে রমজান আলী।

আজ রোববার দুপুরে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আওয়ামী লীগ কার্যালয়ে সংঘর্ষের ঘটনায় রাতে থানায় একটি মামলা হয়েছে। এই মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’

গত ৩০ এপ্রিল বেলকুচি পৌর এলাকার সিরাজগঞ্জ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের দুই পাশে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল ও সরকারের উন্নয়নমূলক প্রচারের ব্যানার লোহার পাইপ দিয়ে তৈরি তোরণ সরাতে এমপিকে নোটিশ দেন পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা। এই নোটিশের প্রতিবাদে গতকাল শনিবার বিকেলে পৌর ছাত্রলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। পৌর মেয়র ও তাঁর লোকজন এই সভায় হামলা চালালে উভয় পকএক্ষর মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ জন আহত হয়।