আ.লীগ নেতাদের পাশে ককটেল বিস্ফোরণ, প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের সামনে পরপর তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল। ছবি : এনটিভি

নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের সামনে আড্ডারত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েক নেতাকর্মীর ওপর পরপর তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে, এ ককটেল হামলায় কেউ আহত হয়নি। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই ঘটনা ঘটে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন ককটেল বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদারের ছেলে সাকলায়েন মাহমুদ তরফদার রকি ও ভাগ্নে মহাদেবপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল।

মহাদেবপুর থানার ওসি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের সামনে সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদারের ছেলে সাকলায়েন মাহমুদ তরফদার রকি, মহাদেবপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিলসহ বেশ কয়েকজন জন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী নিজেদের মধ্যে আলাপ আলোচনা করছিলেন। এ সময় কয়েকটি মোটরসাইকেলে করে হেলমেট পরিহিত অপরিচিত দুস্কৃতকারীরা এসে তাদের লক্ষ্য করে পরপর তিনটি ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়।

এরপর আশপাশের লোকজন ছোটাছুটি করতে থাকে। খবর পেয়ে পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে অবস্থান নেয়। তবে এখন পর্যন্ত এ ককটেল হামলায় কাউকে আটক করা যায়নি বলেও জানান ওসি।

নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জানান, ঘটনার পর পরই উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এদিকে, ঘটনার পর স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এবং জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে উপজেলা সদরে একটি বিক্ষোভ  মিছিল করেছে। বতর্মানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল।