আশুগঞ্জের ফ্রি মেডিকেল ক্যাম্প

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ব্লাড ফর যাত্রাপুর সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চলছে ফ্রি মেডিকেল ক্যাম্প। ব্লাড ফর যাত্রাপুর সংগঠনের উদ্যোগে আজ শনিবার সকাল থেকে এ সেবা শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই ফ্রি মেডিকেল ক্যাম্পে সংগঠনের পক্ষ থেকে দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়া হচ্ছে। চিকিৎসা দিচ্ছেন দশ চিকিৎসক।

যাত্রাপুর বর্ণমালা কিন্ডারগার্টেন কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ডাক্তার ফাইজুর রহমান ফয়েজ। এতে গ্রামের সিনিয়র সিটিজেন মো. গোলাম মুর্শিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান কবির।

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক,  সাবেক চেয়ারম্যান মো. মোবারক হোসেন, আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহিন শিকদার, ডাক্তার নূপুর সাহা, হাজি আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সালাহউদ্দিন সোহেল প্রমুখ।

বিরতিহীনভাবে চিকিৎসাসেবা দিচ্ছেন ১০ জন চিকিৎসক। তাঁরা হলেন—ডা. সুমন সরকার, ডা. শায়লা আক্তার সারা, ডা. মীর নাইমা জাহান, ডা. ইমন, ডা. আবু সায়েম, ডা. ফরিদ আহমেদ, ডা. তৌহিদুল ইসলাম সম্রাট, ডা. নয়নচন্দ্র ঘোষ, ডা. সামিয়া জাহান ও ডা. সজিব।

এ বিষয়ে আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের বিনামূল্যে চিকৎসা নিতে আসা দরিদ্র রোগী রহিমা বেগম বলেন, ‘যাত্রাপুরের যুবক ছেলেদের উদ্যোগে ডাক্তার দেখানো এবং বিনামূল্যে ওষুধ পেয়ে আমি খুশি।’

ব্লাড ফর যাত্রাপুর সংগঠনের অন্যতম উদ্যোক্তা মোহাম্মদ আব্বাস উদ্দিন বলেন, ‘দীর্ঘদিন ধরে ব্লাড ফর যাত্রাপুরের উদ্যোগে একটা কিছু করার চেষ্টা ছিল। মহামারি করোনার কারণে তা হয়ে ওঠেনি। করোনার প্রভাব নিয়ন্ত্রণে আসায় এবং ঈদুল ফিতর উপলক্ষ্যে এই বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ বিতরণ কার্যক্রম শুরু করি।’

সমাজের বিশিষ্টজনদের সহযোগিতা পেলে এই কার্যক্রম ভবিষ্যতে আরও বড় পরিসরে করার আশাবাদ ব্যক্ত করেন উদ্যোক্তা মোহাম্মদ আব্বাস উদ্দিন।

প্রধান অতিথি উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান কবির বলেন, ‘নিঃসন্দেহে এটি একটি মানবিক কাজ। যাঁরা এই মানবিক কাজের উদ্যোক্তা, আমরা তাঁদের ধন্যবাদ জানাই।’