আড়াই মাস মর্গে থাকার পর আদালতের রায়ে যুবকের মরদেহ দাফন

Looks like you've blocked notifications!
আড়াই মাস মর্গে থাকার পর আদালতের রায়ে দাফন করা আহমদের পুরোনো ছবি। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় তেলবাহী ট্যাংকলরি-বাইক সংঘর্ষে নিহত বাইক আরোহী আহমদ (৩০) নামে এক নওমুসলিম যুবকের মরদেহ দীর্ঘ আড়াই মাসের বেশি সময় হাসপাতালের মর্গে থাকার পর সোমবার (২৪ এপ্রিল) রাতে ইসলামী শরীয়ত মোতাবেক দাফন করা হয়েছে। 

নিহত আহমদের ধর্মপরিচয় নিয়ে বিরোধ সৃষ্টি হওয়ায় সোমবার আদালতের রায়ে তার নামাজে জানাজা শেষে নগরীর চৈতন্য গলির ২২ মহল্লার কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

সোমবার দুপুরে উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিশ্বেশ্বর সিংহ নিহত নওমুসলিম আহমদকে ইসলামী রীতি মোতাবেক দাফনের পক্ষে রায় দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পটিয়া হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুপুরে বিজ্ঞ আদালত রায় দিয়েছেন নিহত নওমুসলিম আহমদের মরদেহ ইসলামী শরীয়ত মোতাবেক কবরস্থ করার জন্য। এর পরিপ্রেক্ষিতে আহমদের মরদেহ তার ধর্মীয় শিক্ষক আকরাম হোসেনের তত্ত্বাবধানে নগরীর চৈতন্য গলির ২২ মহল্লার কবরস্থানে দাফন করা হয়।

নিহত যুবকের বন্ধু আজিম খান জানান, ২০২০ সালের ১৪ নভেম্বর মাওলানা মুফতি হারুন ইজহারের মাধ্যমে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন আহমদ।’