ইউপিতে প্রার্থী প্রত্যাহারে জাপাকে চাপ দেয় আ.লীগ : সংসদে চুন্নু

Looks like you've blocked notifications!
জাতীয় সংসদে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু জাতীয় সংসদের এক আলোচনায় অংশ নিয়ে অভিযোগ করেছেন, ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে লাঙ্গলের প্রার্থীকে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য আওয়ামী লীগের এমপি ও নেতারা চাপ দেন।

আজ সোমবার জাতীয় সংসদে সৃজনশীল অর্থনীতির জন্য জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কো ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ইন দ্যা ফিল্ড অব ক্রিয়েটিভ ইকোনমি’ শীর্ষক পুরস্কার প্রবর্তন করায় উত্থাপিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে চুন্নু এ অভিযোগ করেন।

আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ ধন্যবাদ প্রস্তাব উপস্থাপন করেন। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ সময় জাপা মহাসচিব বঙ্গবন্ধুকে সবার কাছ থেকে সরিয়ে না নেওয়ার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপি আসেনি। এ অবস্থায় যেখানে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আছে সেখানে তাদের ওপর চাপ দেওয়া হচ্ছে। আমাদের প্রার্থীকে স্থানীয় আওয়ামী লীগের এমপি, নেতারা চাপ দেন প্রার্থিতা তুলে নেওয়ার জন্য। এটা যাতে না হয়, জোর জবরদস্তি যাতে না করা হয় এ বিষয়ে নির্দেশ দেওয়ার জন্য আওয়ামী লীগের নেতাদের প্রতি আমি আহ্বান জানাচ্ছি।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের একার নয়, তিনি সবার। বঙ্গবন্ধু সব কিছুর ঊর্ধ্বে। বঙ্গবন্ধু আমাদের অস্তিত্ব, বঙ্গবন্ধু ছাড়া কিছুই নেই। আপনারা সব সময় বঙ্গবন্ধুকে দূরে সরিয়ে নিতে চান। বঙ্গবন্ধুকে দূরে সরিয়ে নেবেন না।