ইউপি ও আ.লীগ কার্যালয় ভাঙচুরের অভিযোগ পরাজিত প্রার্থীর বিরুদ্ধে

Looks like you've blocked notifications!
ফরিদপুরে সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা করে ভাঙচুর (ইনসেটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ভাঙা ছবি)। ছবি : এনটিভি

ফরিদপুরের সদরপুর উপজেলায় হামলা চালিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) ও আওয়ামী লীগ কার্যালয়সহ অন্তত ১০টি দোকানঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী বিল্লাল ফকিরের বিরুদ্ধে। আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান তিতাস জানান, পরাজিত প্রার্থী বিল্লাল ফকিরের নেতৃত্বে কয়েক হাজার মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আজ বেলা ১১টার দিকে হামলা চালায়। এ সময় তারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের জানালার গ্লাস ও ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাঙচুর করে। পরে তারা কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের এবং বাজারের অন্তত ১০ থেকে ১৫টি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে দুটি মোটরসাইকেলে আগুন দেয়।

ঘটনাস্থলে উপস্থিত সদরপুর থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ নজরুল ইসলাম জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদ ও বাজার এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সাত রাউন্ড ফাঁকা গুলি করা হয় বলেও জানান তিনি। আজ বিকেলে এ ঘটনায় জড়িত পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী বিল্লাল ফকিরকে আটক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা আশঙ্কা করছে, অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি স্বাভাবিক রাখা হয়েছে। যেকোনো সময় আবারও হামলার ঘটনা ঘটতে পারে। এ ঘটনার দ্রুত বিচার দাবি করছে তারা।