ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগ শুনানি বুধবার

Looks like you've blocked notifications!
দিনাজপুরের হাকিমপুর উপজেলার ৩নং আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান। ছবি : এনটিভি

দিনাজপুরের হাকিমপুর উপজেলার ৩নং আলীহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে গত ২৮ ফেব্রুয়ারি ও ২৯ মার্চ দিনাজপুর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

আলীহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে উঠা এসব অভিযোগের বিষয়ে আগামীকাল বুধবার (৫ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আলীহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে আলীহাট গ্রামের বাসিন্দা আবু মুসা এই অভিযোগ করেন।

শুনানিতে বাদী ও বিবাদীদের উপস্থিত থাকতে নোটিশ দেওয়া হয়েছে। অভিযোগকারী আবু মুসা জানান, ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে ৪০ দিনের কর্মসুচি প্রকল্পের কাজে ভুয়া তালিকা করে টাকা আত্মসাৎ, দক্ষিণ ইসবপুর থেকে আলীহাট পর্যন্ত এবং হরিহরপুর থেকে পশ্চিম ইসবপুর পর্যন্ত রাস্তার দুই পাশের গাছ অবৈধভাবে কেটে বিক্রি করা, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) কর্মসূচির আওতায় অস্বচ্ছল, বিধবা ও তালাকপ্রাপ্ত এক হাজার ৪৭০ জন মহিলার নাম অনলাইনে নিবন্ধন করার নামে একেকজনের কাছ থেকে ২০০ টাকা করে উৎকোচ নেওয়া এবং অনেকের নাম অনলাইনে নিবন্ধন না করেই ভুয়া কার্ডের মাধ্যমে চাল দেওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে এসব অনিয়মের অভিযোগ এনে আবু মুসা সম্প্রতি জেলা প্রশাসকের কাছেও লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান বলেন, ‘একটি মহল আমার নামে যেসব অভিযোগ করছে, তা সত্য নয়। তারা ষড়যন্ত্রমূলক ভাবে বিভিন্ন দপ্তরে এসব মিথ্যা অভিযোগ করেছে। আমি কোনো অনিয়ম করিনি। আমিও চাই তদন্ত করা হোক। তাহলেই সত্যতা বেরিয়ে আসবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলম সাংবাদিকদের বলেন, ‘আবু সুফিয়ানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামীকাল বুধবার (৫ এপ্রিল) সকাল ১১টায় শুনানি করা হবে। বাদী-বিবাদীকে শুনানিতে নিজ নিজ কাগজপত্র ও সাক্ষ্য-প্রমাণাদিসহ উপস্থিত থাকতে নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া ইউপি সচিবকেও উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। গত ২৮ মার্চ আমার স্বাক্ষরিত নোটিশ দিয়ে তাঁদের জানানো হয়েছে।’