ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

Looks like you've blocked notifications!
নরসিংদীর রায়পুরা থানার ফাইল ছবি

নরসিংদীর রায়পুরায় মির্জাচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাফর ইকবাল মানিক হত্যার ঘটনায় ২১ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। নিহত মানিকের স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে মামলাটি করেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন বাঁশগাড়ি ফাঁড়ির ইনচার্জ মীর মাহবুবুর রহমান।

মানিক হত্যা মামলায় মহরম আলী নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মহরম আলী ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য এবং মামলার ৭নং এজাহারভুক্ত আসামি।

জানা গেছে, গত শনিবার বিকেলে শান্তিপুর এলাকায় ইউপি চেয়ারম্যান মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি টানা দুবার ওই ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ওই ইউনিয়ন যুবলীগেরও সভাপতি ছিলেন।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মির্জাচর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন মো. ফিরোজ মিয়া। তাঁর সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়েই করে জয়ী হন নিহত মানিক। এরই জেরে দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। এর পরই বিভিন্ন বিষয় নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে এলাকা ছাড়া ছিলেন ফিরোজ সমর্থকরা। 

গত শুক্রবার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে দুটি পক্ষ সমঝোতার জন্য বৈঠকে বসে। সমঝোতা সভা থেকে উঠে যায় ফিরোজের সমর্থকরা। এর পরের দিন চেয়ারম্যান মানিক বাড়ি থেকে বের হয়ে শান্তিপুর স্কুল মাঠে একটি প্রোগ্রামে গেলে তাকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। পরে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।