ইউপি নির্বাচনে প্রাণহানি ভয়ংকর ও মর্মান্তিক : রব

Looks like you've blocked notifications!
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। ফাইল ছবি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনি সহিংসতায় এখন পর্যন্ত ৩৯ জন নাগরিকের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেছেন, ‘নির্বাচনে প্রাণহানির ঘটনা ভয়ংকর ও মর্মান্তিক।’

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জেএসডি সভাপতি এসব কথা বলেন। 

এসবকে শাসকদলের অন্তর্কোন্দল ও গণতন্ত্রবিহীন হিংস্র রাজনীতির কুফল বলে উল্লেখ করেন আ স ম আব্দুর রব। তিনি বলেন, নাগরিক হত্যার দায় সরকার এবং নির্বাচন কমিশনকে বহন করতে হবে। নাগরিকের জীবন সুরক্ষার দায়িত্ব রাষ্ট্রের। নির্বাচনি প্রহসনে দিনের পর দিন প্রজাতন্ত্রের নাগরিক হত্যার পরও সরকার এবং ইসি তথাকথিত ‘উৎসবমুখর’ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে বলে ঘোষণা করবে, তা কোনোক্রমেই গ্রহণীয় হতে পারে না। নাগরিক সুরক্ষায় সরকারের ব্যর্থতা ক্ষমার অযোগ্য অপরাধ।

জেএসডি সভাপতি বলেন, ভোটকেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, সংঘর্ষ, গুলি, ককটেল বিস্ফোরণ, বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দাখিল করতে না দেওয়ার মাধ্যমে নির্বাচনি পরিবেশ চরমভাবে ধ্বংস হওয়ার পরও সরকার দলীয় প্রার্থীদের বিজয় দেখানের জন্য ‘নির্বাচনী আয়োজন’ জাতির কাছে তামাশায় পরিণত হয়েছে। প্রতিটি নির্বাচন রক্তের হলি খেলায় রূপান্তর লাভ করছে কিন্তু সরকার কোনো দায়দায়িত্ব গ্রহণ করছে না।