ইতালিতে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মিলানের নিগোয়ারা হাসপাতালে গতকাল শুক্রবার স্থানীয় সময় রাত ৮টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা গেছে, নোয়াখালী জেলার গোলাম মাওলা নামের ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে সর্দি-কাশি ও শ্বাসকষ্টজনিত কারণে ভুগছিলেন।  ১৫ দিন আগে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। শেষের দিকে তাঁর দেহে করোনাভাইরাস শনাক্ত  হয়। তিনি স্ত্রী এবং দুই ছেলেমেয়ে রেখে গেছেন। বর্তমানে তাঁর পুরো পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে নাগরিক সুরক্ষা বিভাগ গতকাল সন্ধ্যা ৬টায় সংবাদ সম্মেলনে জানায়, করোনাভাইরাসে আক্রান্তের সর্বাধিক মৃত্যুর দেশ ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৬২৭ জনের মৃত্যু সংবাদ রয়েছে। এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৩২ জন এবং নতুন করে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৯৮৬ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২১ জন। আর করোনা থেকে পাঁচ হাজার ১২৯ জন সুস্থ হলেও  মৃত্যুর সঙ্গে লড়ছেন দুই হাজার ৬৫৫ জন।

দেশটির সরকার বন্ধের দিনগুলোতে সুপারমার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং ভাইরাসটির বিস্তার রোধে দেশটির উত্তরাঞ্চলীয় লোম্বার্দি এলাকায় শুক্রবার আপাতত ১১৪ জন সেনা মোতায়েন করা হয়েছে।