ইভটিজিংয়ের প্রতিবাদ করায় স্কুলছাত্রকে পিটিয়ে জখম

Looks like you've blocked notifications!
সাতকানিয়ায় বখাটেদের মারধরে আহত স্কুলছাত্র রিয়াদ হোসেন ফাহিম। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দশম শ্রেণির এক ছাত্রকে বেধড়ক পিটিয়েছে বখাটেরা। কেরানীহাটে আশশেফা স্কুল অ্যান্ড কলেজের সামনে আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটে।

আহত ওই স্কুলছাত্রের নাম রিয়াদ হোসেন ফাহিম (১৬)। রক্তাক্ত অবস্থায় তাকে স্থানীয় জনতা উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়।

আহত স্কুলছাত্রের বাবা মোহাম্মদ ইয়াসিন আরফাত বাবুল বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে কেওচিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আব্দুল আলমের ছেলে আরিফুল ইসলাম তুষার (২০), একই এলাকার মোহাম্মদ তুহিনসহ ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত পরিচয় বিবাদী করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে ওই স্কুলের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে তুষার। বিষয়টি তুষারের ফুপু কেওচিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য রোকেয়া বেগমকে স্কুলের পক্ষ থেকে অধ্যক্ষ ইসমাইল মো. রাশেদ অবহিত করেছিলেন। কিন্তু উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে পারিবারিকভাবে কোনো ব্যবস্থা না নেওয়ার জের আজ দুপুর আনুমানিক দেড়টার সময় ফাহিম স্কুল থেকে মডেল টেস্ট পরীক্ষা শেষে বের হন। এ সময় স্কুল গেটের আশপাশ এলাকায় আগে থেকে ওত পেতে থাকা বখাটেরা ফাহিমের গতিরোধ করে তাকে বেধড়ক  পিটুনি দেয়। এতে মাথা ফেটে রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে ফাহিম। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত ফাহিমকে উদ্ধার করে হাসপাতালে  নিয়ে যায়।

এই বিষয়ে আশশেফা স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য ও কেরানীহাট প্রগতিশীল ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মাস্টার জয়নাল আবেদীন বলেন, রাস্তায় ছাত্রীদের এই ধরনের ইভটিজিং যারা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার।

এ বিষয়ে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত বলেন, ‘এক স্কুলশিক্ষার্থীকে মারধরের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। আমরা এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেব।’