ইভটিজিংয়ের প্রতিবাদ করায় খুন, অভিযুক্তদের বাড়িতে জনতার আগুন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের কুলিয়ারচরে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আবুবকর নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করার খবর এলাকায় ছড়িয়ে পড়লে খুনিদের তিনটি বাড়ি জ্বালিয়ে দিয়েছে উত্তেজিত জনতা। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আবু বকর (৫৭) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে খুনিদের তিনটি বাড়ি জ্বালিয়ে দিয়েছে উত্তেজিত জনতা। নিহত আবু বকরের বাড়ি উপজেলার মুজরাই মধ্যপাড়ায়।

ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার রামদী ইউনিয়নের মুজরাই মধ্যপাড়ায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে উত্তেজনাকর পরিস্থিতি ও আগুন নিয়ন্ত্রণ করেন।

এ ঘটনায় নিহত আবু বকরের বাড়িতে চলছে শোকের মাতম। তাঁরা অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারসহ শাস্তি দাবি করেছেন।

নিহত আবু বকরের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কয়েকদিন আগে একটি দুর্ঘটনায় আহত বীর কাশিমনগর এফইউ উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং মুজরাই মধ্যপাড়া গ্রামের বাসিন্দা মোছা. হাসিনা বেগম। সেখানে ওই শিক্ষিকার বাড়িতে ওই বিদ্যালয়ের দুই ছাত্র ও দুই ছাত্রী তাঁকে দেখতে যায়। এ সময় রাস্তায় ছাত্রীদের ইভটিজিং করে ওই গ্রামের রবি মিয়ার ছেলে বাবুল ও আলমের ছেলে রিশাদসহ কয়েকজন। শিক্ষার্থীরা বিষয়টি তাদের আহত শিক্ষিকাকে জানালে তিনি আবুবকরের স্ত্রী আনিছা বেগমকে তা জানান। আনিছা বেগম বিষয়টি নিয়ে রিশাদের বাবা আলমের কাছে বিচার দেন। এতে ক্ষিপ্ত হয়ে গতকাল রাত ৮টার দিকে আলমের ছেলে রিশাদ, সালামের ছেলে পারভেজ, রবি মিয়ার ছেলে বাবুলসহ আরও কয়েকজন আবুবকরের বাড়িতে গিয়ে আনিছা বেগমকে অকথ্য ভাষায় গালাগাল করে তাকে খুঁজতে থাকে। এ সময় এদের গালাগালি শুনে আনিছার স্বামী আবুবকর আনিছাকে গালিগালি ও খোঁজার কারণ জিজ্ঞেস করলে তারা আবুবকরকে এলোপাতাড়ি মারতে থাকে। এতে আবু বকর অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে অজ্ঞান অবস্থায় তাঁকে আঙিনায় ফেলে চলে যায় তারা। 

এরপর স্থানীয়রা আবু বকরকে উদ্ধার করে বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আবুবকরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।