ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ২ স্কুলছাত্রকে ছুরিকাঘাত

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের শ্রীনগর থানা। ফাইল ছবি

মুন্সীগঞ্জের শ্রীনগরে ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের ছুরিকাঘাতে দুই স্কুলছাত্র আহত হয়েছে। আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উপজেলার ভাগ্যকুল স্কুল অ্যান্ড কলেজ গেটে এই ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত স্কুলছাত্র আশিক ও আপনের বাড়ি উপজেলার কামারগাঁও এলাকায়। 

গুরুতর আহত অবস্থায় আশিক ও আপনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী ও প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীদের কাছ থেকে জানা গেছে, সংঘবদ্ধ হয়ে বখাটেরা প্রায়ই স্কুল গেটে এসে ছাত্রীদের উত্ত্যক্ত করে। বাবরের মতো গতকাল রোববার দুপুরেও তারা ছাত্রীদের উত্ত্যক্ত করলে প্রতিষ্ঠানটির দশম শ্রেণির ছাত্ররা এর প্রতিবাদ করে। এর জের ধরে আজ দুপুরে ভাগ্যকুলের মান্দ্রা এলাকার বখাটে মনির দেওয়ান (২০), পলক (২২), মেহেদি (২০), নয়ন (২১), মুন্না (২০), সিয়াম (২৩) ও লিমনের (২০) নেতৃত্বে প্রায় ১০ থেকে ১৫ জন মিলে দশম শ্রেণির ছাত্র জাহিদুল ইসলাম আশিক ও আপনের  উপর হামলা চালায়। তাদের ছুরিকাঘাতে  আশিকের বুকে এবং আপনের ঘাড়ে ও গলায় গুরুতর জখম হয়। তাঁদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও অপনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এই ঘটনায় জাহিদুলের বাবা দ্বীন ইসলাম বাদী হয়ে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ করেছেন। 

ভাগ্যকুল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান বলেন, গেটের বাইরে হট্টগোল হচ্ছে শুনে দুই শিক্ষকসহ আমি এগিয়ে গেলে বখাটেরা পালিয়ে যায়। পরে তারা দ্বিতীয় দফায় হামলা করে স্কুলের দশম শ্রেণির দুই ছাত্রকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। 

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, ‘এই ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’