ইভিএমে ভোট চুরি করে ক্ষমতায় আসতে চায় সরকার : মোশাররফ

Looks like you've blocked notifications!
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে আজ শুক্রবার মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। ছবি : এনটিভি

নির্বাচন কমিশনকে (ইসি) ব্যবহার করে ইভিএম পদ্ধতিতে ভোট চুরি করে বর্তমান সরকার ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন। এসময় সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খানসহ সংগঠনটির নেতারা উপস্থিত ছিলেন।

খন্দকার মোশাররফ বলেন, এই সরকার ও এই নির্বাচন কমিশনের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না, দেশের মানুষও যাবে না। তাই তারা যদি ইভিএম পদ্ধতি ব্যবহার করে আমরা এটাকেও গ্রহণ করব না। নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে; যার মাধ্যমে জনগণের প্রত্যক্ষ ভোটে জনগণের সরকার প্রতিষ্ঠিত হয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠিত হওয়ার পর থেকে আমরা তাদের কোনো কর্মকাণ্ডে অংশ নিইনি। আমরা জানি এ নির্বাচন কমিশন সরকারের দালাল হিসেবে কাজ করবে। অতীতে নির্বাচন কমিশন ২০১৪ ও ২০১৮ সালে এই কাজ করেছে এবারও একই কাজ করবে। এমনকি নির্বাচন কমিশনের ডাকা সংলাপে অংশগ্রহণকারী অধিকাংশ রাজনৈতিক দল ইভিএম এর বিপক্ষে কথা বলেছিল। কিন্তু সম্প্রতি তারা সিদ্ধান্ত নিয়েছে দেড়শ আসনে ইভিএমের মাধ্যমে নির্বাচন করা হবে।

খন্দকার মোশাররফ বলেন, যেখানে দেশের মানুষ নিজ হাতে ভোট দেওয়ার অধিকার পায় না, সেখানে মেশিনের মাধ্যমে ভোট দেওয়া মানে হচ্ছে ভোটচুরির নতুন কৌশল। কারণ এই সরকার একবার বিনাভোটে আর একবার দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় এসেছে। আর এবার তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে ইভিএম ব্যবহার করে ক্ষমতায় থাকতে চায়।

তিনি বলেন, এই অনির্বাচিত সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপি এই নেতা।

তিনি আরও বলেন, সরকার ক্ষমতায় থাকতে মুক্তিযুদ্ধের যে স্বপ্ন ছিল তার ধূলিসাৎ করে দিয়েছে। দেশে এখন মানবাধিকার নাই যা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। আজকের বাংলাদেশ গণতান্ত্রিক নয়, এটাও আন্তর্জাতিকভাবে স্বীকৃত।