ইলিশ ধরে জেলে গেলেন বরগুনায় ১৪ জেলে

Looks like you've blocked notifications!
বরগুনার তালতলীতে আজ সোমবার নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা। ছবি : এনটিভি

বরগুনার তালতলী উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাওসার হোসেন এ কারাদণ্ড দেন।

আজ ভোররাতে পায়রা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করে কোস্টগার্ড এবং নৌ-পুলিশের টহল দল।

এ সময় জেলেদের কাছ থেকে তিনটি ট্রলার ও ৫০ কেজি মা ইলিশসহ বিপুল পরিমাণ ইলিশ শিকারের জাল জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. মিজানুর (৪০), মো. আলম (৪০), আবুছালে (৩৫), মো. ফারুক গাজী (৫০), মো. শাকিব (২২), মো. দুলাল (৪০), মো. দেলোয়ার হোসেন (৪৫), মো. হায়দার (৩৫), মো. ইছহাক মিয়া (৫০), মো. হালিম (৩৫), মো. ছগির (৪০), মো. সালাম (৩৪), মো. হারুন (২৩) ও মো. আবু হানিফ (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম বলেন, ‘রোববার দিবাগত রাত ১২টার পর থেকে মৎস্য বিভাগের তত্ত্বাবধায়নে কোস্টগার্ড ও নৌ-পুলিশের যৌথ দল পায়রা নদীতে অভিযান চালায়। অভিযানের সময় পায়রা নদীর বিভিন্ন এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৪ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের সঙ্গে থাকা তিনটি ট্রলারসহ প্রায় ৮১ হাজার মিটার জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আজ দুপুরে আটক হওয়া জেলেদের প্রত্যেককে ২০ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।’

মো. মাহবুবুল আলম আরও জানান, জব্দকৃত ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। জব্দকৃত ট্রলার ও জাল বাজেয়াপ্ত করা হয়েছে।