ইসলাম নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
বাগেরহাটের রামপালে ইসলাম ও রমজান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেতিবাচক পোস্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার তমাল পাল। ছবি : এনটিভি

বাগেরহাটের রামপালে ইসলাম ধর্ম ও রমজান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেতিবাচক পোস্ট দেওয়ার অভিযোগে তমাল পাল (১৯) নামের এক হিন্দু যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় মো. আখতার শেখ নামের এক ব্যক্তি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে রামপাল থানায় একটি মামলা করেন।

রামপাল থানা পুলিশ তাৎক্ষণিকভাবে তথ্যপ্রযুক্তির ব্যবহারে ওই যুবকের অবস্থান নির্ণয় ও অভিযান চালিয়ে গতকাল রাতেই তমাল পালকে গ্রেপ্তার করে। ওই যুবককে আজ শুক্রবার সকালে বাগেরহাটের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

মামলার বিবরণে জানা যায়, বাগেরহাটের রামপাল উপজেলার হোগলডাঙ্গা গ্রামের আজিবর শেখের ছেলে আখতার শেখ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার সময় উপজেলার খুলনা-মোংলা মহাসড়ক সংলগ্ন ভাগা বাজারের কামাল ফিলিং স্টেশনের সামনে দিয়ে যাচ্ছিলেন। ওই সময় কামাল ফিলিং স্টেশনের সামনের বাসিন্দা রবিন পালের ছেলে তমাল পাল ইসলাম ধর্ম ও  রমজান নিয়ে ধর্ম বিরোধী বিরূপ মন্তব্য করতে থাকেন এবং তার ফেইসবুকে তা পোস্ট করেন। আখতার এসব করতে নিষেধ করলে ওই যুবক ক্ষিপ্ত হয়ে তাকে বলেন, ‘আমি যা বলেছি, ঠিকই বলেছি। এ কথা কাউকে না জানাতে আখতারকে ভয়ভীতি ও মেরে ফেলার হুমকি দিয়ে স্থান ত্যাগ করেন তমাল।’

এ ঘটনায় মামলা ও তমাল পালকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুউদ্দীন।

ওসি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার বিষয়টি নিয়ে এলাকায় বিরূপ পরিবেশ সৃষ্টি হওয়ার আগেই তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে দ্রুত তমালকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়েছে।