ঈদযাত্রা : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কিছুটা ভিন্ন চিত্র

Looks like you've blocked notifications!
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঈদের আগে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও কোনো যানজট নেই। ছবি : এনটিভি

এবার ঈদে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কিছুটা ভিন্ন চিত্র লক্ষ্য করা যাচ্ছে। ঈদের আগে সড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও কোনো যানজট নেই। আজ শনিবার সকাল থেকে মহাসড়কের আশেকপুর, ঘারিন্দা, কান্দিলা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গাসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

পুলিশের ধারণা, পোশাক কারখানাগুলোতে ছুটি দেওয়ার কারণে আজ দুপুর থেকে মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়ে যেতে পারে।

এদিকে, বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় এ সেতু দিয়ে ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার করেছে। এ থেকে তিন কোটি ১৮ লাখ আট হাজার টাকা টোল আদায় হয়েছে। স্বাভাবিক অবস্থায় প্রতিদিন গড়ে ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়ে থাকে।

গাজীপুরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার চার লেনের সুবিধা নিয়ে যানবাহন চলাচল করছে। আর এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৩ কিলেমিটার সড়ক দুই লেন হওয়ার কারণে সেখানে গাড়ির চাপ বেড়ে যায়। ফলে, ধীরগতিতে যানবাহন চলাচল করতে হয়।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক জানান, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ আরও বেড়েছে। তবে, কোথাও কোনো জট নেই। গার্মেন্টস ছুটির কারণে আজ শনিবার দুপুর থেকে যানবাহনের সংখ্যা আরও বাড়তে পারে। সেক্ষেত্রে পুলিশের সব প্রস্তুতি রয়েছে।