ঈদের ছুটিতে জমজমাট সাভারের বিনোদন পার্কগুলো

Looks like you've blocked notifications!
ঈদের ছুটিতে জমজমাট হয়ে উঠেছে সাভারের বিনোদন পার্কগুলো। ছবি : এনটিভি

ঈদের ছুটিতে জমজমাট হয়ে উঠেছে সাভারের বিনোদন পার্কগুলো। ঈদের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিতে বর্ণাঢ্য সাজে সেজেছে এসব বিনোদনকেন্দ্র। ঈদের দিন থেকেই পার্কগুলোতে দেখা গেছে দর্শনার্থীদের ভিড়।

এর মধ্যে সাভারের আশুলিয়ার জামগড়া এলাকায় অবস্থিত থিমপার্ক খ্যাত ফ্যান্টাসি কিংডমে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। ঈদের পরদিন থেকে হাজারও মানুষের ভিড়ে মুখর হয়ে ওঠে এ থিমপার্ক। বিপুল দর্শনার্থীর উপস্থিতিতে বিনোদনকেন্দ্রটি ছিল কানায় কানায় পরিপূর্ণ।

ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং, মেটাল আটলান্টিক ও হেরিটেজ পার্কসহ পাঁচটি বিনোদনকেন্দ্র নিয়ে এবারের ঈদে বর্ণালী সাজে সেজেছে কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স। বিশ্বমানের আদলে গড়া উত্তেজনাকর বেশ কিছু রাইড নিয়ে সাজানো পার্কটি বিনোদনপিপাসু যেকোনো বয়সী মানুষের জন্য জুতসই।

ফ্যান্টাসি কিংডমে গিয়ে দেখা যায়, টিকেটের জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করেও ক্লান্তি নেই কারও মধ্যে। মজার সব রাইড উপভোগের জন্য উন্মুখ সবাই। ভেতরে প্রায় সব রাইডে যেন মানুষের মিছিল। এর মধ্যে চরকা বুড়ির চক্করে লোকসমাগম বেশি দেখা গেছে।

দারুণ সব রাইড থাকায় চমৎকার সময় কেটেছে দর্শনার্থীদের। ফ্যান্টাসি কিংডমে রয়েছে দুই ধরনের প্যাডেল বোট, উত্তেজনাকর রোলার কোস্টার, জায়ান্ট গ্লু, সান্তা মারিয়া, ম্যাজিক কার্পেট, হ্যাপি ক্যাঙ্গারু, বাম্পার কার, ওয়ার্লি বার্ড, বাম্পার বোট, জিপ অ্যারাউন্ড, ওয়াটার অ্যাডভেঞ্চার, ইজি ডিজি, জুজু ট্রেন, রোলার কোস্টারসহ মজার সব রাইড। খাওয়া-দাওয়ার জন্য রয়েছে ছোট ছোট ফুড কোর্টসহ তিন তারকা মানের আশুলিয়া, লিয়া রেস্তোরাঁ ও ওয়াটার ক্যাফে।

এদিকে ওয়াটার কিংডমে পরিবার-পরিজন নিয়ে আসা ছোট বড় সবাই আনন্দময় সময় কাটিয়েছে জলকেলিতে। করোনাভাইরাসের কারণে দুবছর পার্ক বন্ধ থাকার পর এই ঈদে সবচেয়ে বেশি মানুষ ঘুরতে এসেছে এই পার্কে।

ঈদে বিনোদনপ্রেমীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা রাখার পাশাপাশি নিরাপত্তার ওপর জোর দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফ্যান্টাসি কিংডম কর্তৃপক্ষ। বিপুল জনসমাগমকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

এ ছাড়া আশুলিয়ার বাড়ইপাড়া এলাকার নন্দন পার্ক ও ঢাকার ধামরাইয়ের আলাদীনস পার্কে দশনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।