ঈদের পরে রেকর্ড পরিমাণ ডেঙ্গু রোগী শনাক্ত 

Looks like you've blocked notifications!
হাসপাতালে চিকিৎসারত ডেঙ্গু আক্রান্ত রোগীরা। ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকায় একদিনে ডেঙ্গুতে নতুন করে ৭৩ জন আক্রান্ত হয়েছে। এর আগে চলতি মৌসুমের ৬ মে ৯১ জন আক্রান্তের রেকর্ড ছিল। বহুদিন পর আজ মঙ্গলবার বেশি আক্রান্তের তথ্য পাওয়া গেল। 

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ৭৩ জন নিয়ে এই মৌসুমে ডেঙ্গুতে এক হাজার ৪৭৭ জন আক্রান্ত হয়েছে। 

এদিকে, ঈদের ছুটিতে এডিস মশা বৃদ্ধির আশঙ্কার কথা জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। ডেঙ্গুর বিষয়ে বাড়তি সতর্ক থাকতে পরামর্শ দিয়েছিলেন তাঁরা। একইসঙ্গে আশপাশে যেন পানি জমে না থাকে, সেদিকেও বিশেষভাবে সতর্ক থাকতে বলেছিলেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি জানায়, নতুন আক্রান্ত ৭৩ জনের মধ্যে ঢাকায় ৪২ জন ও ঢাকার বাইরে ৩১ জন আক্রান্ত হয়েছে। গতকাল ঈদের পরদিন সোমবার ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল সাতজন।  

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ডেঙ্গুতে এ বছর মোট সুস্থ হয়েছেন এক হাজার ৩৩৫ জন। এ ছাড়া বর্তমানে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি আছেন ১০৭ জন ও ঢাকার বাইরে ৩৪ জন। এ বছর এখন পর্যন্ত একজন ছাড়া কোনো মৃত্যু হয়নি।