উচ্ছেদ অভিযানে ৬ সড়ক দখলমুক্ত, ১২ ব্যবসায়ীকে জরিমানা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে অভিযান চালিয়ে ফুটপাত দখলমুক্ত করার পাশাপাশি সড়ক দখল করে রাখা দোকানের মালামালের জন্য জরিমানা করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে অভিযান চালিয়ে কয়েকশ দোকান উচ্ছেদ করে ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। আজ সোমবার তৃতীয় দিনের অভিযানে ছয়টি সড়কের ফুটপাত দখলমুক্ত করা হয়।

অভিযান পরিচালনার সময় দোকানের সামনের সড়কের অংশ অবৈধভাবে দখল করে মালামাল রাখায় ১২ ব্যবসায়ীকে ৩০ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ পরিচালিত এই অভিযান সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার নিয়মিতভাবে পরিচালিত হচ্ছে। প্রথমবার উচ্ছেদের পর দ্বিতীয়বার ফুটপাত দখলে নিলে আর্থিক জরিমানার পাশাপাশি জেলসহ আরও কঠিন শাস্তি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তৃতীয় দিনের অভিযান শুরু হয় বঙ্গবন্ধু সরণির ভিআইপি প্লাজার সামনে থেকে। অভিযানকালে বেশ কিছু দোকানির দখল করা ফুটপাতমুক্ত করার পাশাপাশি দুই দিনের সময় দেওয়া হয় দোকানপাট সরিয়ে নেওয়ার জন্য। পরে পৌরসভা রোড, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ রোড, ফার্মেসি রোড, মিষ্টিপট্টি, কাপড়রপট্টির একাংশ ও পুরাতন চকবাজার এলাকায় ফুটপাত দখল করে গড়ে ওঠা কয়েকশ দোকান ও সড়ক দখল করে রাখা দোকানের মালামাল উচ্ছেদ করা হয়।

এ সময় ১২ ব্যবসায়ীকে ৩০ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। ভৈরব শহর ফাঁড়ির পুলিশ সদস্যদের সহায়তায় পরিচালিত অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম, বাজার পরিদর্শক কবির আহমেদসহ ভূমি অফিস ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করেন।