উত্তরবঙ্গে ঈদের দিন থেকে ৪৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

Looks like you've blocked notifications!

উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঈদের দিন রাত ১০টা থেকে ৪৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধের নোটিশ দিয়েছে পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানি (পিজিসিএল) লিমিটেড। গতকাল শুক্রবার এ নোটিশ দেয় পিজিসিএল।

পিজিসিএল সূত্র জানায়, বঙ্গবন্ধু যমুনা সেতুর পূর্বপাড় (এলেঙ্গা) এলাকায় ৩০ ইঞ্চি ব্যাসার্ধের গ্যাস সঞ্চালনার পাইপ লাইনের ‘হক-আপ’ সংস্কারের কাজের জন্য ঈদের ছুটির সময়কে বেছে নিয়েছে পিজিসিএল। এর পরিপ্রেক্ষিতে পিজিসিএল সংবাদপত্রে নোটিশ প্রদান করে এবং সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করে মানুষজনকে সচেতন করছে।

এ নোটিশে পাবনাসহ রাজশাহী অঞ্চলের মানুষের মধ্যে চরম উদ্বেগ ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। অনেকে পিজিসিএলকে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়েছে।

পাবনা শহরের কালাচাঁদপাড়ার এলাকার গৃহিণী খুশি খাতুন ক্ষোভ প্রকাশ করে বলেন, ঈদের রাত থেকে যদি গ্যাস না থাকে তা হলে কেমন কষ্ট লাগে। এটা কোনো সিদ্ধান্ত হলো?

উত্তরবঙ্গের কয়েটি জেলায় ঈদের দিন রাত ১০টা থেকে ৪৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধের নোটিশ।

পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমী খন্দকার বলেন, পিজিসিএলের এ রকম হটকারী সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না। ঈদের কয়েকদিন পরে সংস্কার কাজ করার আহ্বান জানান তিনি।

পাবনা শহরের শালগাড়িয়া এলাকার গৃহিণী নুরুন্নাহার শিরিন বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আমরা কি স্বস্তিতে ঈদটা করতে পারব না।

পিজিসিএলের পাবনা অঞ্চলিক অফিসের শাখা ব্যবস্থাপক মো. আখতারুজ্জামান খান গ্যাস বন্ধের সত্যতা স্বীকার করে বলেন, এই সিদ্ধান্ত মন্ত্রণালয় থেকে নেওয়া হয়েছে। আমাদের করার তেমন কিছুই নেই।