উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি, সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

Looks like you've blocked notifications!
জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপন ও সভাপতি ডা. এম এ মান্নান খান। ছবি : এনটিভি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপনকে দল থেকে অব্যাহতি এবং সভাপতি ডা. এম এ মান্নান খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

আজ বুধবার (২৯ মার্চ) রাতে জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে সদর উপজেলার নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন বিশেষ অতিথির বক্তব্যকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার অন্যতম ষড়যন্ত্রকারী খুনি মোশতাককে বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিযোগী হিসেবে উপস্থাপন করে বক্তব্য দেন। এর মাধ্যমে ইতিহাস বিকৃতি ও জাতির পিতাকে হেয় করা হয়েছে এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক ভাবমূর্তির উপর চরম আঘাত করা হয়েছে। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাঁকে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। সেই সঙ্গে কেন তাঁকে চূড়ান্ত বরখাস্তের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হবে না, তা আগামী সাত দিনের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। তা ছাড়া একই অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকেও স্বপনের ওই বক্তব্যের প্রতিবাদ না করায় তাঁকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনের ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। কয়েকদিন ধরে স্বপনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে উপজেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছিলেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।