উপজেলা বিএনপির সাধারণ সম্পাদককে অস্ত্রসহ গ্রেপ্তারের দাবি পুলিশের

Looks like you've blocked notifications!
গ্রেপ্তারের পর অসুস্থ হয়ে পড়া ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল হক স্বপন। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল হক স্বপনকে (৫১) শুটারগানসহ গ্রেপ্তার করেছে বলে দাবি করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে তাঁকে উপজেলার খাড়েরা ইউনিয়নের দারোগাবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

শরীফুল হক স্বপন উপজেলার সৈয়দাবাদ গ্রামের সাবেক উপজেলা বিএনপির সভাপতি জহিরুল হকের ছেলে। গ্রেপ্তারের পর অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিছেন স্থানীয় নেতাকর্মীরা।

দলীয় সূত্র জানায়, আগামী ৬ মে উপজেলা বিএনপির কমিটি গঠনে নির্বাচন হওয়ার কথা। এ জন্য উপজেলা বিএনপিনেতা অ্যাডভোকেট ফখর উদ্দিন আহাম্মদ খান, শরীফুল হক স্বপনসহ অন্য নেতাকর্মীরা খাড়েরা ইউনিয়নের দেলী-পাতাইসার উচ্চ বিদ্যালয় মাঠ পরিদর্শনে যান। সেখান থেকে ফেরার পথে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়ার পর অসুস্থ হয়ে পড়লে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে বিকেলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পাঠানো হয়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন দাবি করেন, গোপন সংবাদের ভিত্তিতে দারোগাবাড়ী এলাকায় স্বপনের দেহ তল্লাশি করে একটি লোডেড শুটার গান পাওয়া যায়। অবৈধ অস্ত্র রাখার দায়ে এবং আগের একটি বিস্ফোরক মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ৬ মে উপজেলা বিএনপির কমিটি গঠনের বিষয়ে নির্বাচন হওয়ার কথা থাকলেও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী না থাকায় শরীফুল হক স্বপনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে জেলা বিএনপি।