এক হালি ডিমের দাম ১০ হাজার টাকা!

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ মাহফিল। ছবি : এনটিভি

এক হালি ডিমের দাম ১০ হাজার টাকা, তাও আবার মুরগির ডিম। বিষয়টি  আশ্চর্যের, তবে সত্য। মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় এক নিলামে এই দাম হাঁকানো হয়। সেখানে একটি ওয়াজ মাহফিলে কবরস্থান উন্নয়নের জন্য দান করা হয় এই এক হালি ডিম। পরে তা নিলামে ওঠে। 

উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে গত শনিবার (২৮ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত হয় বার্ষিক ওয়াজ মাহফিল। 

বার্ষিক ওয়াজ মাহফিলে ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী। তিনি কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে আসা এলাকাবাসীর কাছে সাহায্য আহ্বান করেন। এ সময় এক ব্যক্তি মুরগির চারটি ডিম কবরস্থানের উন্নয়নে দান করেন।

পরে বিশেষ বক্তা মুফতি আশেকে এলাহী ওয়াজ মাহফিল মঞ্চে আনুষ্ঠানিকভাবে ওই এক হালি ডিম বিক্রি করতে প্রকাশ্যে নিলামে তোলেন। ডিম কিনতে আগ্রহীরা শুরু করেন ২০০ টাকা দর দিয়ে। অনেকে হাজার টাকাও বলেন। একপর্যায়ে, হাসান বেপারী নামের এক ব্যক্তি ডিম চারটির দাম এক লাফে ১০ হাজার টাকা হাঁকান। পরে মাহফিলের বিশেষ বক্তা মুফতি আশেকে এলাহী সর্বোচ্চ দাম ওঠায় হাসান বেপারীকে ডিম চারটি তুলে দেন। সঙ্গে সঙ্গে মূল্য পরিশোধ করেন হাসান বেপারী।

এক হালি ডিম ১০ হাজার টাকায় কেনার বিষয়ে হাসান বেপারী জানান, ডিম কেনা মুখ্য নয়, কবরস্থান উন্নয়নে শরিক হওয়াটাই ছিল তাঁর মুখ্য উদ্দেশ্য। তাঁর প্রয়াত মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনা এবং কবরস্থান উন্নয়নেই এই ১০ হাজার টাকা দান করেন তিনি।