এডিবির সঙ্গে ৬২৮ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি সই

Looks like you've blocked notifications!
এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। ছবি : সংগৃহীত

উন্নয়ন, নগর পরিবহণ ও জলবায়ু সহনহশীলতা প্রকল্প বাস্তবায়নের জন্য এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও  সরকার ৬২৮ দশমিক ২৯ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি সই করেছে।

সোমবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান এবং বাংলাদেশ এডিবির আবাসিক মিশন, এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ও অফিসার ইনচার্জ জিয়াংবো নিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এডিবি থার্ড পাবলিক-প্রাইভেট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফ্যাসিলিটি-২ এর জন্য ২৭৮ দশমিক ২৯ মিলিয়ন ডলার, গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) জন্য অতিরিক্ত ১০০ মিলিয়ন ডলার ও কোস্টাল টাউনস ক্লাইমেট রেসিলিয়েন্স প্রজেক্টের জন্য ২৫০ মিলিয়ন ডলার ঋণ  ও অনুদান দেবে।

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের (ইডকল) নির্বাহী পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর মোরশেদ, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মুহাম্মদ ফেরদৌস, পৌরসভার মনোনীত প্রতিনিধি এবং বাংলাদেশ আবাসিক মিশন, এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ও অফিসার ইনচার্জ জিয়াংবো নিং নিজ নিজ প্রকল্প চুক্তিতে সই করেন।