এনটিভির সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুবার্ষিকীতে লক্ষ্মীপুরে কোরআন খতম, দোয়া

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরের কমলনগরে মঙ্গলবার আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসায় এনটিভির সাবেক যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদের দ্বিতীয় মত্যুবার্ষিকীতে কোরআন খতম ও দোয়া মাহফিল হয়। ছবি : এনটিভি

এনটিভির সাবেক যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদের দ্বিতীয় মত্যুবার্ষিকীতে লক্ষ্মীপুরের কমলনগরে কোরআন খতম, কবর জিয়ারত ও দোয়া মাহফিল হয়েছে। আজ মঙ্গলবার (২৩ আগস্ট) বাদ যোহর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে তাঁর প্রতিষ্ঠিত আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে এ আয়োজন করা হয়।

এ সময় আবদুস শহিদের আত্মার মাগফেরাত ও জান্নাত কামনায় দোয়া পরিচালনা করেন তোরাবগঞ্জ বাজার মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ মহসিন। এতে মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম, সহ-সভাপতি আবদুল আলিম, সদস্য সিরাজুল ইসলাম, মোশাররফ হোসেন মাষ্টার, মো. শাহজাহানসহ শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৩ আগস্ট রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাংবাদিক আবদুস শহিদ।

১৯৫৭ সালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের তোরাবগঞ্জ গ্রামে আবদুস শহিদের জন্ম হয়। সৃজনশীল এই মানুষটি তাঁর দীর্ঘ কর্মজীবনে এনটিভিসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছন। সাংবাদিকদের নেতৃত্বেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশের সভাপতি হিসেবে সফলতার সঙ্গে নেতৃত্ব দেন আবদুস শহিদ। এ ছাড়া জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপার্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন তিনি।

২০১৫ সালে লক্ষ্মীপুরে গ্রামের বাড়িতে আবদুস শহিদ তাঁর মা-বাবার নামে আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেন। মাদ্রাসাটিতে আবাসিক ও অনাবাসিক প্রায় ২৫০ শিক্ষার্থী নূরানী ও হেফজ বিভাগে অধ্যয়নরত।