এনটিভির সাংবাদিক জাহিদুর রহমানের সন্ধান মিলেছে

Looks like you've blocked notifications!
লিবিয়ায় এনটিভির সাংবাদিক জাহিদুর রহমান। ছবি : সংগৃহীত

লিবিয়া ভ্রমণে গিয়ে পাঁচ দিন নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে এনটিভির বিশেষ প্রতিনিধি জাহিদুর রহমানের। একই সঙ্গে সন্ধান মিলেছে সঙ্গে থাকা প্রকৌশলী সাইফুল ইসলাম টিপু ও গাড়িচালক লিবিয়ার নাগরিক মোহাম্মদ খালেদেরও। আজ সোমবার রাতে এনটিভিকে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

এনটিভির বিশেষ প্রতিনিধি জাহিদুর রহমান অফিস থেকে ছুটি নিয়ে ব্যক্তিগত সফরে গত ৪ মার্চ যুক্তরাজ্য যান। এরপর লিবিয়া ভ্রমণে গিয়ে গত সপ্তাহের সোমবার (২১ মার্চ) দেশটির রাজধানীর ত্রিপোলিতে পৌঁছান সাংবাদিক জাহিদুর রহমান। পরদিন মঙ্গলবার দুপুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলির ময়দানে সোহাদা নামে পরিচিত গ্রিন স্কোয়ারে গিয়ে ছবি তোলেন। গ্রিন স্কোয়ারে লিবিয়ায় জাতীয় পতাকা হাতে এক বৃদ্ধের সঙ্গে তিনি ছবিও পোস্ট করেন নিজের ফেসবুকে। এ সময় তাঁর সঙ্গে ছিলেন লিবিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম টিপু এবং তাদের লিবিয়ান গাড়িচালক মোহাম্মদ খালেদ। পরদিন ২৩ মার্চ জাহিদুর রহমান দুপুর ১টা ৪৯ মিনিটে কোরিনথিয়া হোটেল থেকে একটি স্ট্যাটাস দেন। তারপর থেকে তাঁকে আর সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় দেখা যায়নি। এরপর পাঁচদিন নিখোঁজ ছিলেন সাংবাদিক জাহিদ।

নিখোঁজ হওয়ার পর এনটিভির পক্ষ থেকে জাহিদের সন্ধানে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস ও ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়। সবশেষ সোমবার সন্ধ্যায় নিখোঁজের পাঁচ দিনের মাথায় তাঁর সন্ধানের খবর দেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এনটিভিকে বলেন, ‘লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান সুখবর দিয়েছেন, একটু আগে ফোন করেছিলেন। জাহিদুর রহমানের সন্ধান পাওয়া গেছে। এই দুর্ঘটনা শোনার পর থেকে কয়েকদিন ধরে রাষ্ট্রদূত অনেক চেষ্টা করেছেন, বিভিন্ন দপ্তরে গেছেন। শেষ পর্যন্ত পাওয়া গেছে। রাষ্ট্রদূত আগামীকাল উনার সঙ্গে সাক্ষাত করবেন। তিনি (রাষ্ট্রদূত) সর্বোচ্চ চেষ্টা করবেন, তাঁকে (জাহিদুর) দেশে পাঠানোর।’   

সাংবাদিক জাহিদুর রহমান এনটিভির বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত। এ ছাড়া তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালেরও পরিচালক। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ওই মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। জাহিদুর ঢাকার সাভার এলাকার বাসিন্দা।