এবার শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

চট্টগ্রামে অপহৃত ও খুন হওয়া পাঁচ বছরের শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ বৃহস্পতিবার সকালে বন্দরনগরীর একটি খাল থেকে মরদেহের এই অংশ উদ্ধার করা হয়। এর আগে গতকাল খণ্ডিত দুটি অংশ উদ্ধার হয়।

চট্টগ্রামের পিবিআই পরিদর্শক ইলিয়াস খান জানান, অভিযুক্ত আবিরের তথ্যে আকমল আলী রোডের ইপিজেড এলাকার একটি স্লুইস গেটের পাশের খাল থেকে মাথার অংশ উদ্ধার করা হয়েছে।

ইলিয়াস খান বলেন, ‘পিবিআইয়ের ২৫ জন সদস্যের দুটি দল গত তিন দিন ধরে আয়াতের দেহাবশেষ যেখানে ফেলা হয় সেখানে অনুসন্ধান করছে। আয়াতের মুখ বিকৃত হয়েছে, তাই শনাক্ত করা কঠিন, তবে এটি তার মাথা হওয়া উচিত।’

শিশু নিখোঁজ হওয়ার ১০ দিন পর ২৫ নভেম্বর আবির আলীকে (২০) আলিনা ইসলাম আয়াতকে অপহরণ ও হত্যার অভিযোগে গ্রেপ্তার করে পিবিআই। পরে গতকাল বুধবার চট্টগ্রাম নগরীর আকমল আলী সড়কের খাল থেকে আয়াতের শরীরের খণ্ডিত দুটি অংশ উদ্ধার করা হয়। 

ভুক্তভোগী পরিবারের প্রাক্তন ভাড়াটিয়া অভিযুক্ত আবির ১৫ নভেম্বর চট্টগ্রামের বন্দরটিলা এলাকা থেকে মুক্তিপণের জন্য শিশুটিকে অপহরণ করে। শিশুটি চিৎকার করলে শ্বাসরোধ করে হত্যা করে আবির। পরে তার দেহ ছয় টুকরো করে দুটি ব্যাগে মুড়িয়ে শহরের কাট্টালী এলাকার সমুদ্র সৈকতে ফেলে দেন।

পুলিশ জানায়, আয়াতের বাবা সোহেল রানা নিখোঁজ হওয়ার পর স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি করেন। দুই দিনের রিমান্ড শেষে সোমবার আবিরকে আরও সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। মঙ্গলবার আবিরের বাবা-মা আজহারুল ইসলাম ও আলেয়া বেগমকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।